২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ বিশ্ববিদ্যালয়ের ছাত্রের 

প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ বিশ্ববিদ্যালয়ের ছাত্রের  -

প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ এবং ধর্ষণের ভিডিও করে ব্লাকমেইল করার অভিযোগে আল্লাম হোসেন (২২) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে রিমান্ডে নিয়েছে পুলিশ। জানা গেছে, আল্লাম হোসেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গতকাল বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হলে আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। ধর্ষণ করে তার ভিডিও ফাঁস করার ভয় দেখানো অভিযোগে ওয়ারি থানায় মামলা করেন এক তরুণী (১৮)। গত বুধবার রাতে গোপীবাগের হুমায়ুন কমপ্লেক্স থেকে আল্লাম হোসেনকে গ্রেফতার করে পুলিশ। 

ওয়ারি থানার ওসি আজিজুর রহমান সাংবাদিকদের জানান, গোলাপবাগের একটি কোচিং সেন্টারে ওই তরুণীর সাথে আল্লাম হোসেনের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেম হয়। সাত মাস ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। গত ২৫ জানুয়ারি আল্লাম হোসেন ওই তরুণীকে নিজের বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পরের দিন মেয়েটিকে ফোন দিয়ে জানানো হয়, তার (তরুণীর) ছবি ও ভিডিও রেকর্ড করে রাখা হয়েছে। কথা না শুনলে সেগুলো সোস্যাল মিডিয়ায় ছেড়ে দেয়া হবে। 

এভাবে ব্ল্যাকমেইল করে ২৬ জানুয়ারি তরুণীটিকে ফের বাসায় নিয়ে ধর্ষণ করে আল্লাম হোসেন। সর্বশেষ গত ৩ ফেব্রুয়ারিও একইভাবে ওই তরুণীকে বাসায় যেতে বাধ্য করে আল্লাম। এক পর্যায়ে ওই তরুণী ঘটনাটি তার মা এবং বিশ্বস্ত এক প্রতিবেশীকে জানান। পরে থানায় মামলা করলে পুলিশ আল্লাম হোসেনকে গ্রেফতার করে।

জবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিতের পর শোডাউনে বহিষ্কৃত নেতারা
জবি সংবাদদাতা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের কমিটি স্থগিতের পর ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে দু’টি গ্রæপ অবস্থান নিয়ে মহড়া দেয়ায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ দিকে শোডাউনের নেতৃত্বে বহিষ্কৃত সাবেক ছাত্রলীগ নেতাদের উপস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যেও দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কমিটির সাংগঠনিক কার্যক্রম না থাকায় বহিষ্কৃত নেতাদের দ্বারা যেকোনো অনাকাক্সিত ঘটনা ঘটার আশঙ্কায় আছে জুনিয়র কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, গত ৩ ফেব্রæয়ারি শাখা ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষের জের ধরে ক্যাম্পাসে সব ধরনের সাংগঠনিক কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর গত মঙ্গলবার সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গ্রæপ ও বুধবার সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নামে আরেকটি গ্রæপ ক্যাম্পাসে মহড়া দেয়। যার নেতৃত্বে থাকা আশরাফুল আলম জবি ছাত্রলীগের সহসভাপতি পদ পাওয়ার পরপরই স্বেচ্ছায় অব্যাহতি নেয়, যুগ্ম সম্পাদক হোসনে মোবারক রিশাত ও মশিউর রহমান লিজনকে চাঁদাবাজির দায়ে কেন্দ্রীয় সংগঠন থেকে বহিষ্কার করা হয়। এবং শোডাউনে থাকা কর্মীপর্যায়ের বেশ কয়েকজন ক্যাম্পাসে মারামারি ও সাংবাদিক পেটানোর ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হন।

জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, ক্যাম্পাসে আমাদের সাংগঠনিক কার্যক্রম স্থগিত রয়েছে। বেশ আগ থেকে একটি চক্র ক্যাম্পাসে নাশকতার পরিকল্পনা করছে। তারা যদি কেন্দ্রীয় সংগঠনের নাম ভাঙায় তাদের ব্যবস্থাও কেন্দ্রীয় সংগঠন করবে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ক্যাম্পাসে আমাদের কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। ছাত্রলীগের নাম ভাঙিয়ে যারা শোডাউন দিচ্ছে তাদের অনেকেই বহিষ্কৃত। এখন ক্যাম্পাসে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করলে তার দায়ভার আমাদের না।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল