২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

প্রতিশোধ নিতে ভয়ঙ্কর খুন

প্রতিশোধ নিতে ভয়ঙ্কর খুন - ছবি : সংগৃহীত

তুরাগ থানা এলাকার একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ।
এ ঘটনায় মো. মনির হোসেন ও মো. ফরিদ নামে দুই হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত দেশীয় অস্ত্র-ধারালো বটি ও রড উদ্ধার করা হয়েছে ।
পুলিশ জানায়, গত ২০ অক্টোবর রাতে তুরাগ থানাধীন উত্তরার ১৬ নম্বর সেক্টরের কাশবনে ঘেরা স্থানে ২টি অজ্ঞাতনামা অর্ধগলিত লাশ উদ্ধার করে তুরাগ থানা পুলিশ। দুটি লাশেরই চেহারা বিকৃত হয়ে যাওয়ায় তাদের শনাক্তকরণে পুলিশ জটিলতার মধ্যে পড়ে । বিভিন্ন সংবাদ মাধ্যমে লাশ উদ্ধারের খবর প্রকাশিত হবার পরদিন ২১ অক্টোবর লাশ দুটি সনাক্ত করে তাদের স্বজনেরা। পরে স্বজনদের মাধ্যমে মৃত ব্যক্তিদের পরিচয় জানা যায়। তারা হচ্ছে কামাল হোসেন (২৪) ও ইমন শেখ (২৫)।

এ ঘটনায় কামাল হোসেনের পিতা শেখ জলিল তুরাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তুরাগ থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্তে নামে মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ। মামলার অগ্রগতি না হওয়ায় পরবর্তী সময়ে তদন্তভার অর্পণ করা হয় মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমে।

তদন্তভার নেয়ার পর বিভিন্ন গোয়েন্দা সূত্র ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল শুক্রবার রাজধানীর আদাবর ও শনির আখড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে আসামি মনির হোসেন ও মো. ফরিদকে গ্রেফতার করে। মামলার তদন্ত এবং গ্রেফতারকৃতদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে এ নির্মম হত্যাকান্ডের চাঞ্চল্যকর তথ্য।

গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা সবাই আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। ডাকাত দলের অপর সদস্য রেজাউল ও আল-আমিনসহ রাজধানীর তুরাগ থানার বেড়িবাঁধ, উত্তরা এবং ফরিদপুরসহ আশপাশের বিভিন্ন জেলায় রাস্তায় চলাচলকারী গাড়ি থামিয়ে ডাকাতি করতো। দিনের বেলা তারা কখনো রংমিস্ত্রি, কখনো গাড়ির চালক ও চালকের সহকারি হিসেবে কাজ করত।

গ্রেফতারকৃতরা জানায়, গভীর রাতে তারা সড়কে প্রতিবন্ধকতা তৈরী করে রাস্তায় চলাচলকারী প্রাইভেটকার ও সিএনজি চালিত অটোরিক্সার পথরোধ করতো। তারপর ধারালো দা, বটি, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্র ব্যবহার করে যাত্রীদের ভয়ভীতি দেখিয়ে টাকা, মোবাইল, স্বর্ণালংকার লুটে নিত।

কাজ শেষে নিজেদের মধ্যে ভাগাভাগি করতো লুন্ঠিত মালামাল। এই ভাগাভাগি থেকেই সৃষ্টি হয় কোন্দল। বিভিন্ন সময় কামাল ও ইমন লুন্ঠিত মালামালের অধিকাংশ নিয়ে নেয়ায় বাকিদের মধ্যে এ নিয়ে সৃষ্টি হয় অসন্তোষ। তখনই প্রতিশোধ নিতে গ্রেফতারকৃত ফরিদ এবং মো. মনির কামাল ও ইমনকে হত্যার পরিকল্পনা করে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল