২৪ জানুয়ারি ২০১৯

স্বর্ণ নিয়ে মসজিদে দুই চোর, অতঃপর...

স্বর্ণ নিয়ে মসজিদে দুই চোর, অতঃপর... - সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মসজিদ থেকে ৫৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় সিভিল এভিয়েশনের এক কর্মচারীসহ তিনজনকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

অথেলো চৌধুরী জানান, রোববার সকাল ৯টায় কাস্টমস হাউসের একটি দল শাহজালাল বিমানবন্দরের তৃতীয়তলার লাউঞ্জ এলাকায় অবস্থান নেয়। সে সময় এমিরেটস এয়ারলাইনসে আসা দুই যাত্রী স্বর্ণসহ তৃতীয় তলার মসজিদে প্রবেশ করেন। তারা স্বর্ণ হস্তান্তরের জন্য নামাজের ভঙ্গিমায় অপেক্ষা করতে থাকেন।

পরবর্তী সময়ে সিভিল এভিয়েশন কর্মচারী মোঃ জামাল উদ্দিন পাটওয়ারী মসজিদে স্বর্ণ সংগ্রহের জন্য প্রবেশ করেন। এ সময় তিনজনকে আটক করে কাস্টমস হলে নিয়ে আসা হয়।

ব্যাগের সিগারেটের প্যাকেটের মধ্যে লুকানো হলুদ স্কচটেপে মোড়ানো অবস্থায় ৫৭টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার মোট ওজন ছয় কেজি ৬০০ গ্রাম এবং এর আনুমানিক বাজার মূল্য প্রায় তিন কোটি ৩২ লাখ টাকা। আটক অপর দুই যাত্রী হলেন- মোহাম্মদ একরামুল হক এবং জাহিদুল হক সালমান ভূঁইয়া। কাস্টমস কর্মকর্তা আরো জানান, আটক সিভিল এভিয়েশন কর্মচারী মোঃ জামাল উদ্দিন পাটওয়ারী ‘ক্লিনিং শিফট ইনচার্জ’ হিসেবে বিমানবন্দরে কর্মরত। নিয়ম অনুযায়ী কর্মরত থাকা অবস্থায় একজন কর্মচারীর কাছে একটি ডি-পাস থাকার কথা থাকলেও তাঁর কাছে দুটি ডি-পাস পাওয়া গেছে।

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান অথেলো চৌধুরী।


আরো সংবাদ

স্ত্রীর পরকীয়া দেখতে এসে বোরকা পরা স্বামী আটক (১৬৩৩৪)ইসরাইল-ইরান যুদ্ধ যেকোনো সময়? (১৫৮১৫)মেয়েদের যৌনতার ওষুধ প্রকাশ্যে বিক্রির অনুমোদন দিল মধ্যপ্রাচ্যের এ দেশটি (১৫৪৭৯)মানুষ খুন করে মাগুর মাছকে খাওয়ানো স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার (১৫২৩২)ইরানি লক্ষ্যবস্তুতে প্রচণ্ড ইসরাইলি হামলা, নিহত ১১ (১৩৮১২)মাস্টার্স পাস করা শিক্ষকের চেয়ে ৮ম শ্রেণি পাস পিয়নের বেতন বেশি! (১১৪৪৩)৩০টি ইসরাইলি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত (৯৩৬২)একসাথে চার সন্তান, উৎসবের পিঠে উৎকণ্ঠা (৮২৮৫)করাত দিয়ে গলা কেটে স্বামীকে হত্যা করলেন স্ত্রী (৬০৭৯)শারীরিক অবস্থার অবনতি, কী কী রোগে আক্রান্ত এরশাদ! (৫৩৪৫)