২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘বন্দুকযুদ্ধে’ চার জেলায় নিহত ৪

-

যশোর, নড়াইল, নারায়ণগঞ্জে, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় ছয়জন নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত ও আজ মঙ্গলবার ভোরে এসব ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন : 

যশোর অফিস জানায়, যশোরের মণিরামপুরে দু’দল ডাকাতের কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে যশোর-রাজগঞ্জ সড়কের গাঙ্গুলিয়া জামতলায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে নিহত দু’জনের নাম পরিচয় এখনও জানা যায়নি। ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

যশোরের মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন জানান, ‘রাত দুইটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী একটি বাস পুলিশ পাহারায় পার করে দিয়ে আসার পর গাঙ্গুলিয়া আমতলা মোড়ে এলে গুলির শব্দ শুনতে পান খেদাপাড়া ক্যাম্পের ইনচার্জ এসআই আইনুদ্দিন। তখন তিনি রোহিতা বাজারের দিকে খানিকটা এগিয়ে দেখেন কিছু লোক পালিয়ে যাচ্ছে। এসময় ঘটনাস্থলে রাস্তার দুই পাশে দুটি লাশ পড়ে থাকতে দেখে আমাকে বিষয়টি জানান। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে লাশ দুটি উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘটনাস্থল থেকে চারটি দা, দুটি রশি ও একটি করাত উদ্ধার হয়েছে। নিহত দুইজনের মধ্যে একজনের বয়স ৫৫ বছর। তার পরনে শার্ট প্যান্ট রয়েছে। অপরজনের বয়স হবে ৪৫ বছর। তার পরনে আছে শার্ট-লুঙি। এদের মাথায় একটি করে গুলির চিহ্ন রয়েছে। দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলিতে এরা নিহত হয়েছেন বলে ওসির ধারণা।

এর আগে ১১ জুলাই একই স্থান থেকে যশোরের হাশিমপুরের বাবলুর রহমান বাবলা নামের এক যুবকের লাশ উদ্ধার হয়েছিল।

নড়াইল সংবাদদাতা জানান, নড়াইলের লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি পুলিশ। এ সময় ওয়ানস্যুটারগান, দুই রাউন্ড গুলি, দু’টো ধরালো অস্ত্র ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়েছে। এদিকে, বুন্দকযুদ্ধের সময় লোহাগড়া থানার এসআই মাহফুজুল হাসান, এএসআই প্রলয় চক্রবর্তী, কনস্টেবল মুরাদ ও টিটু আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লোহাগড়া থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে কয়েকজন ডাকাত কচুবাড়িয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। সেখানে উপস্থিত হলে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে পুলিশ গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ডাকাতের পরিচয় এখনো পাওয়া যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে।

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে আলমগীর নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় ২ র‌্যাব সদস্য আহত হয়েছেন।

আজ মঙ্গলবার ভোরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র গুলি ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব।

নিহত আলমগীরের বাড়ি সোনারগাঁওয়ে কাঁচপুর ইউনিয়নে।

র‌্যাব ১১-এর এএসপি বিল্লাল হোসেন জানান, নিয়মিত মাদকবিরোধী অভিযান চালানোর সময় মঙ্গলবার ভোরে সোনারগাঁও উপজেলার পিরোজপুর চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশ থেকে আলমগীর ও তার সহযোগীরা র‌্যাবের উপর হামলা ও গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই আলমগীর নিহত হয়। এসময় র‌্যাব ১১ এর হাবিলদার হাবিবুর রহমান ও কনস্টেবল মিজান তালুকদার আহত হন।

তিনি জানান, আলমগীরের খোঁজ নিয়ে জানা যায়, তার নামে বিভিন্ন থানায় ১৯টি মামলা রয়েছে। এর মধ্যে মাদক মামলাই ১০টি। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ও ১৫শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

নাটোর ও লালপুর সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে আহাদুল (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে লালপুর উপজেলার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

দুই সন্তানের জনক নিহত আহাদুল একই উপজেলার কাজীপাড়া গ্রামের মোমিন মন্ডলের ছেলে।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত মাদকবিরোধী টহলের অংশ হিসেবে সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে লালপুরের গোপালপুর রেলগেট এলাকায় অবস্থান করছিল র‌্যাবের একটি টহল দল। এসময় লালপুর থেকে বড়াইগ্রামের বনপাড়ামুখী রাস্তায় একটি মোটরসাইকেলযোগে দুইজনকে সন্দেহজনকভাবে চলাচল করতে দেখলে র‌্যাবের টহলরত সদস্যরা তাদের পিছু নেয়। পরে গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় এলাকায় পূর্বে থেকে অপেক্ষারত অজ্ঞাত দ্জুনের সাথে মোটরসাইকেল আরোহীদের একটি সাদা রংয়ের প্লাষ্টিক বস্তা হাতবদলের সময় র‌্যাবের সদস্যরা সেখানে উপস্থিত হয়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই দুই মোটরসাইকেল আরোহী পালিয়ে যায়। এ সময় সেখানে পূর্বে থেকে অপেক্ষমান দুইজন মাদক ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ দিলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়ে পালিয়ে যাবার চেষ্টা করে তারা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে অজ্ঞাত একজন পালিয়ে যায় এবং আহাদুল নামের অপর একজন মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলে পড়ে থাকতে দেখে র‌্যাব। পরে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

বন্দুকযুদ্ধে র‌্যাবের দ্ইু সদস্যও আহত হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, গুলির দুইটি খালি খোসা, ৫৭ বোতল ফেন্সিডিল, নগদ ৪৭৫ টাকা উদ্ধার করা হয়।

নিহত আহাদুলের বিরুদ্ধে লালপুর থানায় মাদক ও চোরাচালানসহ ৮টি মামলা রয়েছে। তিনি জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ছিল বলে র‌্যাব দাবী করেছে।

এদিকে আমাদের শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা বন্দুকযুদ্ধের ঘটনায় একজন নিহত হওয়ার খবর দিয়েছেন।


আরো সংবাদ



premium cement