২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হজ এজেন্সিতে দুদকের অভিযান

হজ এজেন্সিতে দুদকের অভিযান - সংগৃহীত

টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর কয়েকটি হজ এজেন্সিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুপুরে দুদকের এনফোর্সমেন্ট টিম পুরানা পল্টন এলাকার হজ এজেন্সিগুলোতে আকস্মিক এ অভিযান চালায়।

দুদকের জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, কতিপয় অসাধু সরকারি কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে একটি হজ এজেন্সির নামে দালাল চক্র কর্তৃক ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে দুদকের এনফোর্সমেন্ট টিম পুরানা পল্টনের মদিনা টাওয়ারে অবস্থিত আল মুজদালিফা এভিয়েশন নামের হজ এজেন্সিতে আকস্মিক অভিযান চালায়।

সহকারী পরিচালক মাসুদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের একটি টিম এ অভিযানে অংশ নেয়। দুদক টিম অভিযানকালে চারজন হজযাত্রীর কাছ থেকে অভিযোগ ও তথ্য গ্রহণ করে। এছাড়াও এজেন্সির ট্রেড লাইসেন্স ও ই-টিআইএনসহ অন্যান্য তথ্য সংগ্রহ করা হয়। দুদক টিম এসময় ১১৫ জন হজযাত্রীর নিবন্ধনের জটিলতার বিষয়টিও জানতে পারে। এজেন্সির কর্মকর্তারা দুদক টিমকে জানান, জটিলতা নিরসনে যথাযথ উদ্যোগ তারা নেবেন।

এছাড়াও ওই এলাকায় অবস্থিত আরো তিনটি এজেন্সিতে অভিযান চালিয়ে বেশ কিছু অনিয়মের অভিযোগ পায় দুদক টিম।

অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হজযাত্রাকে দুর্নীতি মুক্ত করার লক্ষ্যেই দুদকের এ অভিযান। চলতি বছরের হজ কার্যক্রম যেন দুর্নীতি ও হয়রানি মুক্ত হয়, সে লক্ষ্যে এ অভিযান অব্যাহত রাখা হবে।


আরো সংবাদ



premium cement