২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শাহজালালে সাড়ে ৫ কেজি স্বর্ণের বারসহ মালয়েশিয়ান যাত্রী আটক

প্রতিকী ছবি -

ঢাকার হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে পাঁচ কেজি ৪৮৭ গ্রাম ওজনের স্বর্ণের বারসহ এক মালয়েশিয়ান যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

রাত ১টায় মালয়েশিয়া থেকে আগত ওই যাত্রীর কাছ থেকে এক কেজি ওজনের চারটি স্বর্ণবার এবং ছয় পিস স্বর্ণ বারের কাটপিস জব্দ করা হয়। জব্দকৃত সোনার মোট মূল্য প্রায় ২ কোটি ৭৪ লাখ টাকা।

রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো: সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, শাহজালাল বিমানবন্দরে রাত ১টার সময় মালয়েশিয়া থেকে আগত ওডি ১৬২ ফ্লাইটযোগে আগত যাত্রীর নিকট থেকে এ স্বর্ণ আটক করা হয়।

গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিমানযোগে স্বর্ণ চোরাচালান হবে। এ তথ্যের ভিত্তিতে তারা গ্রীন চ্যানেলে অবস্থান নেন। ওই যাত্রী কোনো প্রকার ঘোষণা ছাড়াই গ্রীন চ্যানেল অতিক্রম করে বের হবার সময় জুতার মধ্যে লুকায়িত অবস্থা থেকে স্বর্ণবারগুলো উদ্ধার ও তাকে আটক করা হয়।

যাত্রীর নাম লুই কোন হং (৩৩) চীনা বংশোদ্ভূত মালয়েশিয়ার নাগরিক বলে জানা গেছে। আটককৃত পণ্য ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল