১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চা বিক্রেতার কাছে চাঁদা দাবি, ৩ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

-

চাঁদা দাবির অভিযোগে ঢাকার ভাটারা থানার ৩ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন এক চা বিক্রেতা । সোমবার ঢাকার সি.এম.এম আদালতে চা বিক্রেতা মাকসুদা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হলেন, ভাটারা থানার এস.আই হাসান মাসুদ, কনস্টেবল জাকির (ড্রাইভার), অজ্ঞাতানা আরও এক কনস্টেবল ও এক আনসার সদস্য।

মামলার অভিযোগে বলা হয়-মাকসুদা বেগম বারীধারার জে-ব্লকে ২০নং রোডে চা-সিগারেটের দোকান করেন। গত ৩০ মে আসামিরা বাদির দোকানে গিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। বাদি তা দিতে অস্বীকার করলে আসামীরা দোকানে ভাঙচুর করেন এবং দোকানে থাকা কলা বিস্কুট নষ্ট করে সিগারেট নিয়ে যান। এতে দোকানের প্রায় ছয় হাজার টাকা ক্ষতি হয় বলে উল্লেখ করা হয়।

মামলায় সাক্ষী করা হয়েছে বাবুল ইসলাম রাজু নামে একজন ফটো সাংবাদিককে। মামলায় আরো উল্লেখ করা হয় যে, সাক্ষী তার পেশার পরিচয় দিয়ে দোকানের মালামাল নষ্ট করার কারণ জানতে চাইলে আসামিরা বলেন, চাঁদার ১০ হাজার টাকা না দিলে যারা বাদির পক্ষ নেবেন সবাইকে ধরে নিয়ে মাদকের মামলায় ফাঁসিয়ে দিয়ে ক্রসফায়ার দেওয়া হবে। বাদি অসহায় হয়ে ভাটারা থানায় তাদের বিরুদ্ধে অভিযোগ দিতে গেলে তা গ্রহণ না করে বাদিকে হুমকি দিয়ে বলা হয় বেশি বাড়াবাড়ি করলে ইয়াবার মামলা দিয়ে ক্রসফায়ারে দিয়ে দেব।

তাই বাদি সোমবার বাধ্য হয়ে ঢাকার মহানগর হাকিম জাকির হোসেন টিপুর আদালতে এ মামলা দায়ের করেন । আদালত বাদিনীর জবানবন্দি রেকর্ড করেন। পরে আদেশ দেওয়ার জন্য রাখেন।

 

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল