২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭

বন্দুকযুদ্ধ
বন্দুকযুদ্ধে নিহতের সংখ্যা বেড়েই চলেছে - নয়া দিগন্ত

চলমান মাদকবিরোধী অভিযানের মাঝে গতকাল মঙ্গলবার দিবাগত রাত থেকে আজ বুধবার ভোর পর্যন্ত যশোর, কুমিল্লা, মাগুরা ও চুয়াডাঙ্গায় কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় সাতজন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন :

বেনাপোলে গুলিতে নিহত ২
যশোর অফিস জানায়, এবার যশোরের বেনাপোল সীমান্তে গুলিতে দুইজন নিহত হয়ছে। পুলিশের ভাষ্য, নিহতরা মাদক ব্যবসায়ী; নিজেদের মধ্যে গোলাগুলিতে এরা মারা পড়েছেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

বেনাপোল পোর্ট থানার এসআই মনির হোসেন সংবাদিকদের বলেন, ‘ভারত সীমান্তবর্তী বড়আঁচড়া গ্রামে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গুলিবিনিময় হচ্ছে বলে পুলিশ খবর পায়। মঙ্গলবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটের দিকে পুলিশ সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুটি লাশ উদ্ধার করা হয়। আর ঘটনাস্থলে পাওয়া যায় দুটি ওয়ান শুটারগান ও দশ কেজি গাঁজা।

গুলিতে নিহত দুই ব্যক্তির মধ্যে একজনের পরিচয় জানাতে পেরেছে পুলিশ। তিনি বেনাপোলের ভবারবেড় এলাকার মাজহারুল ইসলামের ছেলে লিটন হোসেন (৩৫)। অন্যজনের পরিচয় মেলেনি। অজ্ঞাত ব্যক্তির বয়স আনুমানিক ৪৮ বছর।নিহত লিটনের বিরুদ্ধে ছিনতাই, মাদকের কারবারসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলা আছে বলে জানান বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত ডাক্তার কাজল মল্লিক জানান, গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় দুটি লাশ হাসপাতালে আনা হয়েছে বলে তিনি জানতে পেরেছেন। লাশ দুটি সরাসরি মর্গে রেখে এসেছে পুলিশ।

হাসপাতালে প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত দুইজনের মধ্যে একজনের পরনে সাদা স্ট্রাইপ শার্ট ও লুঙি এবং অন্যজনের পরনে টিয়া রঙের গেঞ্জি ও লাল চেক লুঙি রয়েছে।

মাগুরায় ৩ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার
মাগুরা সংবাদদাতা জানান, মাগুরা পৌর এলাকার বাটিকাডাঙ্গা মাঠ থেকে ৩ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

মাগুরার সহকারী পুলিশ সুপার মো: ছয়রুদ্দিন আহমেদ জানান, মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে মাগুরা পৌরএলাকার বাটিকাডাঙ্গা মাঠে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলির খবর পেয়ে সদর থানার টহল পুলিশ ঘটনাস্থলে যায়। পরে সেখান থেকে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় মাগুরা সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার মমতাজ উদ্দিন আহমেদ তাদেরকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে পুলিশ ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাঁজা, দুই রাউন্ট গুলি ও আটটি বন্দুকের কার্তুজ উদ্ধার করেছে।

পরে খোঁজখবর নিয়ে জানা যায়, নিহতরা হচ্ছে শহরের ভায়না গ্রামের মহিউদ্দিন চোপদারের পুত্র বাচ্চু চোপদার (৫০), নতুন বাজার বৈরাগী পাড়ার খোকন অধিকারীর পুত্র কিশোর অধিকারী কালা (৪০) এবং ইসলামপুর পাড়ার রাজ্জাক ঢালীর পুত্র রায়হান ঢালী বৃটিশ (২৩)।

সদর থানাসহ বিভিন্ন থানায় নিহতদের মধ্যে বাচ্চু ও কালার বিরুদ্ধে ১০টি এবং বৃটিশের নামে আটটি মাদকের মামলা রয়েছে। ময়না তদন্তের জন্য লাশ তিনটি মাগুরা হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে ’ নিহত ১
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লায় মাদক বিরোধী অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে রোছমত আলী (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে জেলার বুড়িচং উপজেলার লড়িবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই মাদক ব্যবসায়ী উপজেলার ছয়গ্রাম এলাকার মৃত আলী আহাম্মদের পুত্র।

রাত দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করে বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে জানান, নিহত রোছমত আলী একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী এবং তার বিরুদ্ধে থানায় সাতটি মাদকের মামলা রয়েছে।

ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার করতে উপজেলার লড়িবাগ এলাকায় রাস্তার পাশে তিনি পুলিশ নিয়ে অবস্থান নেন। সেখানে মাদক ব্যবসায়ী রোছমত ও তাদের সহযোগীরা পৌঁছলে তাদের আটকের চেষ্টাকালে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় ২৫ রাউন্ড শটগানের গুলি চালায়। এ সময় উভয় পক্ষের গুলি বিনিময়ে মাদক ব্যবসায়ী রোছমত গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। অভিযানের সময় থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে এক রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করেছে।

উল্লেখ্য, গত আটদিনে জেলার কোতয়ালীতে তিনজন, চৌদ্দগ্রামে একজন, সদর দক্ষিণে দুইজন, বুড়িচংয়ে দুইজন, ব্রাহ্মণপাড়ায় দুইজন এবং দেবিদ্বারে একজন ও মুরাদনগরে দুইজনসহ মোট ১৩ জন ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

চুয়াডাঙ্গায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী তানজিল নামে একজন নিহত হয়েছে। আজ বুধবার ভোর রাত ৩টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি ইটভাটার পাশে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত তানজিল চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়ানের দৌলতদিয়ার সরদারপাড়ার মৃত রমজান আলির ছেলে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে। নিহত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে। রাতেই পুলিশ নিহতের লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসে।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি তদন্ত আব্দুল খালেক জানান, মঙ্গলবার দিবাগত রাতে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি এলাকার একটি ইটভাটার কাছে কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক পাচারের জন্য অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ সেখানে উপস্থিত হলে মদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ করে গুলি ছুঁড়তে থাকা। পুলিশও তাদের লক্ষ করে পাল্টা গুলি চালায় কয়েক রাউন্ড। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে।

পুলিশ ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী তানজিলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল