২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

-

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। ২৯৫ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ৫ উইকেটে তাদের সংগ্রহ ১১৪ রান। ইনিংস হার এড়াতে তাদের ৫ উইকেটে করতে হবে আরো ১৮১ রান।

এর আগে প্রথম ইনিংসে ২৬৫ রান করে জিম্বাবুয়ে। জবাবে ৬ উইকেটে ৫৬০ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে টাইগাররা। ফলে প্রথম ইনিংস থেকে ২৯৫ রানের লিড পায় বাংলাদেশ।

পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৯ রান করেছিলো জিম্বাবুয়ে। এই স্কোর নিয়ে আজ খেলতে নেমে মধ্যাহ্ন-বিরতির আগে ৩ উইকেট হারিয়ে ১০৫ রান যোগ করতে পারে তারা।

কেভিন কাসুজা ১০, ব্রেন্ডন টেইলর ১৭ ও অধিনায়ক ক্রেইগ আরভিন ৪৩ রান করে আউট হন। কাসুজাকে শিকার করেন তাইজুল। টেইলরের বিদায় নিশ্চিত করেন নাইম। রান আউট হন আরভিন।

সিকান্দার রাজা ৩৩ ও তিমিসেন মারুমা ৩ রানে অপরাজিত থেকে বিরতিতে যান।
বাংলাদেশের নাইম ৪৪ রানে ৩টি ও তাইজুল ৪২ রানে ১টি উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল