১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ ওয়ানডে দলে ব্যাপক পরিবর্তন

বাংলাদেশ ওয়ানডে দলে আনা হয়েছে ব্যাপক পরিবর্তন। - ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। রোববার বিকেলে ঘোষিত এ দলে আনা হয়েছে ব্যাপক পরিবর্তন।

গত বছর জুলাইতে সর্বশেষ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের যে দলটি খেলেছিল, সেই দলের সাতজনই নেই জিম্বাবুয়ের বিপক্ষে। তারা হলেন- সৌম্য সরকার, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত আর সাব্বির রহমান রুম্মন।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত দলে একদম নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন দুজন। তারা হলেন- টপ অর্ডার ব্যাটসম্যান নাইম শেখ আর অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

নাইম শেখ আর আফিফ ধ্রুব এর আগে টি-টোয়েন্টি খেলেছেন। তবে ওয়ানডে দলের হয়ে এবারই প্রথমবার লাল সবুজ জার্সি গায়ে চড়াবেন এই দুই তরুণ তুর্কি।

এদিকে, ইনজুরিমুক্ত হয়ে আবার দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও শেষ মুহূর্তে আহত হয়ে শ্রীলঙ্কা যেতে পারেননি। তবে তিনিও ফিরেছেন অধিনায়ক হয়েই।

বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস আর পেস বোলার আল আমিন হোসেনও নতুন করে দলে ফিরে এসেছেন।

ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সাথে আগামী ১, ৩ ও ৬ মার্চ সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement