২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাঙ্গুলির প্রস্তাব আইসিসির নাকচ!

আইপিএল আয়োজনে বিড়ম্বনায় বোর্ড - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসির কাছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিবি) পক্ষ থেকে আর্জি জানানো হয়েছিল যেন বোর্ডের বৈঠকের দিনক্ষণ পরিবর্তন করা হয়। ২৯ তারিখে আইসিসির বৈঠক বসছে দুবাইয়ে। সেদিনই আবার আইপিএলের উদ্বোধনী ম্যাচ। এই কারণেই আইসিসির বৈঠক পিছিয়ে অথবা এগিয়ে আনার কথা বলা হয়েছিল বিসিসিআইয়ের পক্ষ থেকে।

তবে বোর্ডের সেই প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে আইসিসি। এর ফলে আইপিএলের উদ্বোধনের দিনক্ষণ ফের একবার বদলাতে পারে। বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের দুবাইয়ে আইসিসির বৈঠকে হাজির থাকতেই হবে। শীর্ষ কর্তাদের অনুপস্থিতিতে আইপিএলের উদ্বোধন করা আবার সম্ভব নয়।

আইপিএলের পুরো সূচি এখনও প্রকাশ করা না হলেও আইপিএলের উদ্বোধনী ম্যাচ যে ২৯ মার্চ হবে, তা জানিয়ে দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।

এক শীর্ষ কর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়ে দিয়েছেন, “বিসিসিআই সরকারিভাবে এই বৈঠকের সূচি বদলের জন্য অনুরোধ করেছিল। মার্চ মাসের ২৭ থেকে ২৯ তারিখ পর্যন্ত একাধিক বৈঠক হবে। গত বছরের আগস্টেই আইসিসির তরফে প্রতিনিধি দেশগুলোকে জানিয়ে দেয়া হয়েছিল। সমস্ত ধরণের যাতায়াত, থাকার বন্দোবস্ত, বৈঠকের স্থান সব আগে থেকে ঠিক হয়ে গিয়েছে।”

তিনি আরো জানিয়েছেন, “আইসিসির সব বৈঠকের দিনক্ষণ আগে থেকে জানানো থাকে। আইসিসির পরবর্তী বার্ষিক সভা চলতি বছরের কেপটাউনের ১৭ ও ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। সেকথাও আগস্টে জানানো হয়েছিল।” ঘটনা হলো, আইপিএলের সূচি তৈরির দায়িত্বে থাকা কর্মকর্তাদের দিকেই এই সমস্যার জন্য অভিযোগের আঙুল উঠছে। বলা হচ্ছে, আগে থেকেই যদি বৈঠকের সূচি তৈরি থাকে, তাহলে আইপিএলের সূচি তৈরির সময় তা বিবেচনা করা হলো না কেন!

এর মধ্যেই আইপিএলের সমস্যা চলছে। রাজস্থান রয়্যালস আগেই জানিয়ে দিয়েছিল গৌহাটিতে চলতি মরশুমের বেশ কয়েকটি ম্যাচ খেলবে তারা। যদিও সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে এবার জয়পুর আদালতে জনস্বার্থ মামলা দায়ের করা হলো।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল