২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অবাঙালি কোচের বাংলায় উৎসাহ দান ‘শেষ করে আসো’

রিচার্ড স্টোনিয়ার - ফাইল ছবি

জিততে হলে খুব মাথা ঠাণ্ডা রেখে খেলতে হবে। টিকে থাকতে হবে ক্রিজে। তাড়াহুড়ো করলে ঘটতে পারে বিপদ। কারণ হাতে আছে মাত্র তিনটি উইকেট। এ অবস্থায় জুনিয়র টাইগারদের চিৎকার করে উৎসাহ দিতে থাকেন দলের কন্ডিশন অ্যান্ড ফিটনেস কোচ রিচার্ড স্টোনিয়ার। অবাঙালি হয়েও জুনিয়র টাইগারদের বাংলায় চিৎকার করে বলেন ‘শেষ করে আসো’।

বাংলাদেশ-ভারত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল চলাকালে গ্যালারিতে দাঁড়িয়ে এভাবেই চিৎকার করতে দেখা যায় তাকে। তখন হাতে আছে মাত্র তিন উইকেট। বিশ্বকাপ জিততে হলে করতে হবে মাত্র ১৫ রান। বল আছে ৫৪টি। এ অবস্থায় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলীয় ক্যাপ্টেন আকবর আলী। ৭৭ বল খেলে ৪৩ রান করে দলের জন্য যেন খুঁটি হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। অপর প্রান্তে আকবরকে ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন রাকিবুল হাসান।

বাংলাদেশের প্রয়োজন যখন ৫৪ বলে ১৫ রান। এমন সময়ই পচেফস্ট্রমের সেনওয়েজ পার্কে নেমে আসে বৃষ্টি। ফলে খেলা বন্ধ হয়ে যায়। এ সময় বাংলাদেশের রান ছিল ৪১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩। খেলা শুরু হওয়ার পর বৃষ্টি আইন ডি/এল মেথডে কমিয়ে দেয়া হয় ৪ ওভার। কমিয়ে দেয়া হয় ৮ রানও। ফলে বাংলাশের সামনে বিশ্ব জয় আরো সহজ হয়ে যায়।

শেষ পর্যন্ত রাকিবুলের ব্যাট থেকেই জয়সূচক রানটি আসে। রাকিবুল হাসান ৯ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ দল আজকে জিতবে তা আগেই যেন অনুমান করতে পেরেছিলেন রিচার্ড স্টোনিয়ার। এ জন্য গতকাল টুইটবার্তায় তিনি লিখেছেন,‘এবারের অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত অন্যতম পরিপক্ক একটি দল’।


আরো সংবাদ



premium cement
সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার

সকল