২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আবার সুপার ওভারে কপাল পুড়ল নিউজিল্যান্ডের

আবার সুপার ওভারে কপাল পুড়ল নিউজিল্যান্ডের - ছবি : এএফপি

ক্রীড়াপ্রেমীদের যদি এই মুহূর্তে প্রশ্ন করা হয় যে, সুপার ওভার পোড়া কপাল কাদের? সবাই এক কথায় জবাব দেবে নিউজিল্যান্ডের।কেননা সুপার ওভারে এসেই তো একের পর এক শিরোপা হাতছাড়া হচ্ছে কিউইদের। প্রথমে ইংল্যান্ডের কাছে ওয়ানডে বিশ্বকাপ, এরপর ঘরের মাঠে আবারও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে নিউজিল্যান্ড।

সর্বশেষ বুধবার নিজেদের দেশে ভারতের বিপক্ষেও সুপার ওভারে এসে টি-টোয়েন্টি সিরিজ হারল কিউইরা।

ভারতের দেয়া ১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিং দেখেছে ক্রিকেট বিশ্ব। তবে ৫ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করে সাজঘরে ফেরেন তিনি। সাথে দলেরও কপাল পুড়েছে।

শেষ ৪ বলে স্বাগতিকদের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ২ রান। কিন্তু ক্রিকেটে শেষ বল না হওয়া পর্যন্ত কিছু বলা যায় না বলে যে কথা প্রচলিত আছে সেটাই হলো। মোহাম্মাদ সামির করা তৃতীয় বলে ৯৫ রান করা উইলিয়ামসন আউট হন। তার ইনিংসটি ছিল ৬টি ছক্কা ও ৮টি চারে সাজানো।

চতুর্থ বলে কোনো রান নিতে পারেননি ব্যাটসম্যান সেইফার্ট। ৫ম বলে উইকেটের পেছনে বল রেখেই দৌড় দেন সেইফার্ট ও রস টেইলর। তখন স্কোর লেভেল হয়। শেষ বলে এসে আউট হন টেইলর। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১৭ রান করে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে শেষ ২ বলে ভারতের প্রয়োজন ছিল ১০ রানের। দুটি ছক্কা মেরে দলকে জয় উপহার দেন  ওপেনার রোহিত শর্মা।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৯ রান করে ভারত। রোহিত শর্মা ৪০ বলে ৩টি ছক্কা ও ৬টি চারে সর্বোচ্চ ৬৫ রান করেন। এই জয়ে ৫ ম্যাচের সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতল সফরকারী ভারত।

সংক্ষিপ্ত স্কোর ||

ভারত : ১৭৯/৫ (২০), রোহিত ৬৫, রাহুল ২৭, দুবে ৩, কোহলি ৩৮, আইয়ার ১৭, পান্ডে ১৪*, জাদেজা ১০*; বেনেট ৪-০-৫৪-৩, স্যান্টনার ৪-০-৩৭-১, গ্র্যান্ডহোম ২-০-১৩-১।

নিউজিল্যান্ড : ১৭৯/৬ (২০), গাপটিল ৩১, মুনরো ১৪, উইলিয়ামসন ৯৫, স্যান্টনার ৯, গ্র্যান্ডহোম ৫, টেইলর ১৭, সেইফার্ট ০*; শারদুল ৩-০-২১-২, শামি ৪-০-৩২-২, চাহাল ৪-০-৩৬-১, জাদেজা ৪-০-২৩-১।

সুপার ওভারে নিউজিল্যান্ড ১৭/০; উইলিয়ামসন ১১*, গাপটিল ৫*।

সুপার ওভারে ভারত ২০/০; রোহিত ১৫*, রাহুল ৫*।

ফলাফলঃ সুপার ওভারে জয়ী ভারত।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল