esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

শীর্ষেই রইলো পাকিস্তান, পয়েন্ট হারালো বাংলাদেশ

বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ৩ ম্যাচ সিরিজের শেষ টি-২০ ম্যাচ। এর মাধ্যমে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ তে জিতে নিয়ে সফরকারী বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো স্বাগতিকরা।

পাকিস্তানের স্থানীয় সময় দুপুর ২টায় সিরিজের শেষ টি-২০ ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির বাধায় ম্যাচ শুরু হয়নি। এমনকি নির্ধারিত সময়ে টসও করা সম্ভব হয়নি। সময়ের সাথে বৃষ্টির পরিমাণ না কমে আরো বাড়লে ম্যাচ পরিত্যাক্ত হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত স্থানীয় সময় বেলা সাড়ে ৪টা পর্যন্ত (বাংলাদেশ সময় সাড়ে ৫টা) ম্যাচ শুরুর সময়সীমা বেঁধে দেয়া হয়। এই সময়ের মধ্যেও বৃষ্টি না কমলে ম্যাচ পরিত্যাক্তের সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি।

এদিকে সফরকারী বাংলাদেশকে ২-০ ব্যবধানে পরাজিত করে টি-২০ র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে স্বাগতিক পাকিস্তান। অন্যদিকে সিরিজ হেরে র‌্যাংকিংয়ের ৯ নম্বরে থাকা বাংলাদেশ পড়েছে আরো বিপদে। টাইগাররা হারিয়েছে তাদের মূল্যবান রেটিং পয়েন্ট।

বহুল আলোচিত এই টি-২০ সিরিজ শুরুর আগে কঠিন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে ছিল পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের এই সিরিজের যেকোনো একটি ম্যাচ হারলেই পাকিস্তান নেমে যেত র‌্যাংকিংয়ের দ্বিতীয় অবস্থানে। সিরিজ শুরুর আগে ২৭০ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান ছিল টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষে। অন্যদিকে ২৬৯ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের দ্বিতীয় অবস্থানে ছিল স্মিথ-ওয়ার্নারের অস্ট্রেলিয়া। তাই এই এই সিরিজটি ছিল পাকিস্তানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। র‌্যাংকিংয়ের ৯-এ থাকা বাংলাদেশের কাছে তাই একটি ম্যাচ হারলেই বিপদে পড়তে হতো পাকিস্তানকে।

অন্যদিকে বাংলাদেশের সামনে সুযোগ ছিল পাকিস্তানের বিপক্ষে ভালো করে রেটিং পয়েন্ট বাড়িয়ে নেয়ার পাশাপাশি র‌্যাংকিংয়ে উন্নতি ঘটানোর। কিন্তু টাইগারদের হতাশাজনক পারফরমেন্সে এর কোনোটাই করতে পারেনি বাংলা টাইগাররা। ২-০ ব্যবধানে সিরিজ হারায় তাই বাংলাদেশ হারিয়েছে মূল্যবান একটি রেটিং পয়েন্ট। ২২৭ রেটিং পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশের রেটিং পয়েন্ট এখন ২২৬। অবশ্য তাতে র‌্যাংকিংয়ের কোনো হেরফের হয়নি। ২২৬ রেটিং পয়েন্ট নিয়ে আগের মতো ৯ নম্বরেই অবস্থান করছে বাংলাদেশ।

অবশ্য দুই ম্যাচেই দাপুটে পারফরম্যান্স দিয়ে সিরিজ জিতে নেয়া পাকিস্তানের কোনো রেটিং পয়েন্ট বাড়েনি। বাংলাদেশ র‌্যাংকিংয়ের নিচের দল বলেই পাকিস্তানকে এটা মেনে নিতে হচ্ছে। অবশ্য পাকিস্তান হারলে পয়েন্ট হারাতে হতো। রেটিং পয়েন্ট না বাড়ায় আগের মতো ২৭০ পয়েন্ট নিয়েই এখনো টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখলে রেখেছে পাকিস্তান। পাকিস্তানের চেয়ে ১ রেটিং পয়েন্ট কম নিয়ে অর্থ্যাৎ ২৬৯ পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ২৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ইংল্যান্ড। আর সমান ২৬২ রেটিং পয়েন্ট নিয়ে যথাক্রমে চার ও পাঁচ নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও ভারত।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat