১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টানা দ্বিতীয় জয়ে সিরিজ পাকিস্তানের

- সংগৃহীত

বাংলাদেশের ১৩৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই উইকেট হারিয়েছিল টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষ দল পাকিস্তান। কিন্তু দলটি কেন শীর্ষে তা যেন হাতে কলমে বোঝার আরো বাকী ছিল টাইগার বোলারদের। ইনিংসের শুরুতেই পাকিস্তানের প্রথম উইকেট তুলে নিয়ে যেন শেষবারই হাসলো বাংলাদেশ। হাসি, আনন্দ বা উদযাপন, বাংলাদেশী বোলারদের এসবের কোনোটা করতেই আর একবারের জন্যও সুযোগ দেয়নি পাকিস্তানি অধিনায়ক বাবর আজম ও ড্যাশিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ১৬.৪ ওভারে অর্থ্যাৎ ২০ বল হাতে রেখেই ৯ উইকেটের বড় ব্যবধানে বাংলাদেশকে টানা দ্বিতীয় ম্যাচে হারালো পাকিস্তান। আর এর মাধ্যমে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান।

বাংলাদেশের ১৩৬ রান তাড়া করতে আহসান আলীকে সাথে নিয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। তবে ইনিংসের শুরুতে আহসান আলী ফিরে গেলেও তিনে নামা মোহাম্মদ হাফিজকে সাথে নিয়ে জয় নিশ্চিত করেন বাবর। জয় নিশ্চিত করার আগে হাফিজ ও বাবর দুজনেই করেছেন হাফসেঞ্চুরি।

৪৪ বলে ৬৬ রান করে অপরাজিত ছিলেন বাবর আজম। ১৫০ স্ট্রাইক রেটে ৬৬ রান করার পথে বাবর আজম মারেন ৭টি চার ও একটি ছয়। আর এতেই তিনি বুঝিয়ে দিয়েছেন- কেন তিনি টি-২০ ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান। অন্যদিকে মোহাম্মদ হাফিজ করেন ৪৯ বলে ৬৭ রান। ১৩৬.৭৩ স্ট্রাইক রেটে ৬৭ রান করার পথে হাফিজ মারেন ৯টি চার ও একটি ছয়। উইকেটে নেমে মোহাম্মদ হাফিজ শুরুতে কিছুটা শ্লথ গতিতে রান তুললেও সময়ের সাথে সাথে তিনি বাবর আজমের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন। শেষ পর্যন্ত ১৩১ রানে জুটি গড়ে জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন বাবর-হাফিজ। পাকিস্তানের একমাত্র উইকেটটি নেন শফিউল ইসলাম। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

এর আগে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও পাকিস্তানের সামনে বড় স্কোরের চ্যালেঞ্জ ছুঁড়তে ব্যর্থ হয় বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২০ ওভারে ৬ উইকেটে করে ১৩৬ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ স্কোর করেন ওপেনার তামিম ইকবাল। তিনি ৬৫ রান করেন। এছাড়া ২১ রান করেন আফিফ হোসেন, মাহমুদুল্লাহ করেন ১২ রান। শেষে সৌম্য ৫ রানে, আর আমিনুল ইসলাম ৮ রানে অপরাজিত ছিলেন।

পাকিস্তানের সবচেয়ে সফল বোলার মোহাম্মদ হাসনাইন। এই পেসার ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও শাদাব খান।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল