২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে করাচিতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর হামলার পর দেশের মাটিতে ক্রিকেট ফিরিয়ে আনতে মরিয়া পাকিস্তান। তাই সফররত বাংলাদেশ দলকে নজিরবিহীন নিরাপত্তা দিচ্ছে দেশটি।

হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের সময় প্রায় দশ হাজার পুলিশ ও আধা-সামরিক বাহিনীর সদস্য বাংলাদেশ দলকে নিরাপত্তা দিচ্ছে। ২০০৯ সালে হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার সময়ই শ্রীলঙ্কা দলের উপর হামলা হয়েছিল।

পাকিস্তান পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, স্টেডিয়ামে তিন স্তরের নিরাপত্তা থাকবে। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্বে থাকবে ১৭টি সুপার পুলিশ ডিভিশন এবং ৪৮টি ডেপুটি সুপার পুলিশ ডিভিশন।

পাকিস্তান পুলিশ জানিয়েছে, শুধু বাংলাদেশ নয় পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদেরও একই ধরনের নিরাপত্তা দেয়া হবে।

লাহোর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা বাবর সাঈদ জানিয়েছেন, ক্রিকেট দলের যাওয়া-আসার পথে বিভিন্ন ভবনের ছাদে স্নাইপাররা থাকবেন।

টাইগারদের নিরাপত্তা নিশ্চিত করতে দলের সঙ্গে বাংলাদেশ থেকেও একটি নিরাপত্তা প্রতিনিধি দল পাকিস্তানে গেছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যরা দলের সঙ্গে থাকবেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)-এর সভাপতি নাজমুল হাসান পাপন। ডয়চে ভেলে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল