১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে করাচিতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর হামলার পর দেশের মাটিতে ক্রিকেট ফিরিয়ে আনতে মরিয়া পাকিস্তান। তাই সফররত বাংলাদেশ দলকে নজিরবিহীন নিরাপত্তা দিচ্ছে দেশটি।

হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের সময় প্রায় দশ হাজার পুলিশ ও আধা-সামরিক বাহিনীর সদস্য বাংলাদেশ দলকে নিরাপত্তা দিচ্ছে। ২০০৯ সালে হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার সময়ই শ্রীলঙ্কা দলের উপর হামলা হয়েছিল।

পাকিস্তান পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, স্টেডিয়ামে তিন স্তরের নিরাপত্তা থাকবে। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্বে থাকবে ১৭টি সুপার পুলিশ ডিভিশন এবং ৪৮টি ডেপুটি সুপার পুলিশ ডিভিশন।

পাকিস্তান পুলিশ জানিয়েছে, শুধু বাংলাদেশ নয় পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদেরও একই ধরনের নিরাপত্তা দেয়া হবে।

লাহোর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা বাবর সাঈদ জানিয়েছেন, ক্রিকেট দলের যাওয়া-আসার পথে বিভিন্ন ভবনের ছাদে স্নাইপাররা থাকবেন।

টাইগারদের নিরাপত্তা নিশ্চিত করতে দলের সঙ্গে বাংলাদেশ থেকেও একটি নিরাপত্তা প্রতিনিধি দল পাকিস্তানে গেছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যরা দলের সঙ্গে থাকবেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)-এর সভাপতি নাজমুল হাসান পাপন। ডয়চে ভেলে।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল