২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আন্তর্জাতিক ক্রিকেট হারিসের প্রথম শিকার আফিফ

হারিস রউফ - ফাইল ছবি

কখনোই পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছিল না তার। ২০১৭ সাল পর্যন্ত টেনিস বল দিয়েই ক্রিকেট খেলতেন মহল্লায়; কিন্তু লাহোর কালান্দার্সের ট্রায়ালে এসেই তার ভবিষ্যৎ পাল্টে যায়। আর বিগব্যাশে দারুণ বোলিং করার পর মনে কোনে উঁকি দিতে শুরু করে পাকিস্তানের জার্সিতে খেলার স্বপ্ন। জনপ্রিয় ক্রিকেট ওয়েব সাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদন হারিস রউফ সম্পর্কে এমনটাই উঠে এসেছিল।

বিগব্যাশে দারুণ বোলিং করে মেলবোর্ন স্টারসের কর্মকর্তাদের মন জয় করে নেন।

শোয়েব আখতারের শহর রাওয়ালপিন্ডির ২৬ বছরের এই তরুণ গতিতে শোয়েবের মতো না হলেও নিখুঁত লাইন লেন্থ বজায় রেখে বল করতে পারেন। গতিও তুলতে পারে ঘণ্টায় ১৪০ কিলোমিটারের ওপর। তিন বছর আগে পাকিস্তান সুপার লিগের দল লাহোর কালান্দার্সের একটি উন্মুক্ত ট্রায়ালে অংশ নিয়ে আকিব জাভেদের নজরে পড়েন। যদিও পিএসএলে খুব একটা সুবিধা করতে পারেননি। কিন্তু এবার বিগব্যাশে সুযোগ পেয়েই নিজের জাত চেনান ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার ডান হাতি এই পেসার।

এক ম্যাচে ৫ উইকেট আর এক ম্যাচে হ্যাটট্রিক করে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন হারিস।

বিগব্যাশের মতো দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে এমন পারফরম্যান্স মাত্র তিনটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা হারিস স্বপ্ন দেখছিলেন জাতীয় দলে খেলার। শেষ পর্যন্ত তার স্বপ্ন বাস্তবতা পায়। বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে জাতীয় দলে জায়গা পেয়ে যান তিনি।

আজ সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। অভিষেক ম্যাচে সফরকারীদের বিপক্ষে সফল হয়ে গেছেন হারিস রউফ। আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রথম শিকার হয়েছেন বাংলাদেশের আফিফ হোসেন।

পাকিস্তান আগামী ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে সফরকারী বাংলাদেশের বিপক্ষে আরো দুটি টি২০ ম্যাচ খেলবে।


আরো সংবাদ



premium cement