১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লাহোরে মাহমুদউল্লাহদের উষ্ণ অভ্যর্থনা

পাকিস্তানে পৌছানোর পর মাহমুদউল্লাহদের স্বাগত জানাচ্ছেন পিসিবি কর্মকর্তারা - সংগৃহীত

পাকিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বুধবার রাতে নিরাপদেই লাহোর পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। লাহোরের বিমানবন্দরেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মাহমুদউল্লাহদের উষ্ণ অভ্যর্থণা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা। এর আগে, বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে বুধবার রাত ৮টায় ঢাকা ছাড়ে বাংলাদেশ দল। পরে স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় লাহোর পৌঁছে তারা।

পাকিস্তানে তিন দফার সফরের প্রথমটিতে বাংলাদেশ খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২০০৮ সালে পাকিস্তানে একটি টি-টোয়েন্টি খেলেছিল তারা। পাকিস্তানের মাটিতে এটিই হবে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। আর শুক্রবার থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে এ টি-টোয়েন্টি সিরিজটি।

ঢাকা থেকে সরাসরি লাহোরের আকাশপথ তিন ঘণ্টার একটু বেশি সময়ের। ১৬২ আসনের বোয়িং উড়োজাহাজটিতে বিসিবি কর্মকর্তা, নিরাপত্তা সংস্থার ব্যক্তিবর্গ, সংবাদকর্মী মিলিয়েও যাত্রী সংখ্যা ৮০ জনের কম। প্রচুর ফাঁকা আসন থাকায় বেশ আরাম–আয়েশেই ভ্রমণটা হয়েছে সবার। বেশিরভাগ ক্রিকেটারের সময় কেটেছে নিজেদের মধ্যে খোশগল্প করে। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ একটু চুপচাপই ছিলেন। বেশিরভাগ সময় মগ্ন ছিলেন কানে হেডফোন লাগিয়ে সিনেমা দেখায়। তামিম ইকবাল অবশ্য ছিলেন যথারীতি আড্ডার মেজাজে। কখনো এই আসন, কখনো সেই আসন। আড্ডার মধ্যেও অবশ্য ক্রিকেটীয় আলোচনাটা ছিল।

লাহোরে প্রথম টি-২০ ম্যাচটি হবে শুক্রবার। পরের দুটি ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়। এরপর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে আগামী ৭-১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলবে টাইগাররা। আর এরপর তৃতীয় ও শেষ দফায় আবারো পাকিস্তানে গিয়ে ১টি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মো. মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।


আরো সংবাদ



premium cement