film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৯ ফেব্রুয়ারি ২০২০

অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয় - ছবি : এএফপি

অস্ট্রেলিয়াকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল স্বাগতিক ভারত। রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটিং তাণ্ডবে খুব সহজেই সিরিজ নিজেদের করে নেয় শচিন-সৌরবের উত্তরসূরীরা।

রোববার বেঙ্গালুরুতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথের সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

১৩২ বলে ১৪ বাউন্ডারি ও এক ছক্কায় ১৩১ রানের দাপুটে এক ইনিংস খেলেন স্মিথ। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ৫৪ রান নিয়ে সাজঘরে ফেরেন মারনাস লাবুশেন।

ভারতের হয়ে চার উইকেট শিকার করেন মোহাম্মদ সামি। দুটি উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

জবাবে ৪৭.৩ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ১৫ বল হাতে রেখেই ৩ উইকেটের বিনিময়ে ২৮৯ রান তুলে নেয় ক্যাপ্টেন কোহলির দল।

১২৮ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১১৯ রানের দুরন্ত এক ইনিংস খেলেন ওপেনার রোহিত। ক্যারিয়ারের ২৯তম ওয়ানডে সেঞ্চুরি এটি তার। ৯১ বলে ৮ বাউন্ডারিতে ৮৯ রানের অসাধারণ এক ইনিংস খেলেন কোহলি। ৪৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে তবেই মাঠ ছাড়েন শ্রেয়াস আইয়ার।

অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট নেন জশ হ্যাজলউড, অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।


আরো সংবাদ

মহান একুশে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে সংসদ অধিবেশন সমাপ্ত মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা আজ থেকে ঢাকার ১৬ ওয়ার্ডের সবাইকে খাওয়ানো হবে কলেরার টিকা ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম কোম্পানি (সংশোধন) বিল পাস সংসদে সিটি ইউনিভার্সিটির ভিসিকে তলব আর্থিক স্বচ্ছতা নিশ্চিত বিশ্ববিদ্যালয়ে স্থায়ী পিডি নিয়োগ চায় ইউজিসি

সকল