১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নিরাপত্তা পরিস্থিতি ভালো হলে পাকিস্তান যাব: মুশফিকুর

- ছবি : সংগৃহীত

পরিবারের আপত্তি থাকার কারণে সম্প্রতি ঘোষিত হওয়া পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজেই থাকবেন না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

তবে সেখানকার (পাকিস্তানের) নিরাপত্তা পরিস্থিতি ভালো হলে এবং ধারাবাহিকভাবে স্থিতিশীলতা বজায় থাকলে ভবিষ্যতে পাকিস্তান সফর করবেন বলেও উল্লেখ করেন ৩২ বছর বয়সী উইকেট-রক্ষক ব্যাটসম্যান।

মুশফিকুর বলেন, আমি ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছি, আসন্ন পাকিস্তান সফরে আমি থাকছি না এবং বিসিবি তাতে সম্মতি দিয়েছেন।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ফাইনাল ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু টি-২০ সিরিজ নয় অডিআই-টেস্টসহ পুরো সিরিজেই তিনি তাকছেন না।

মুশফিকুর বলেন, ‘পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আমার পরিবার আতঙ্কে রয়েছেন। এমন পরিস্থিতিতে ক্রিকেট খেলার জন্য পাকিস্তান যেতে পারি না। তবে বাংলাদেশ জাতীয় দলে না খেলতে পারাটা আমার জন্য খুবই কষ্টের একটি ব্যাপার।’

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলার জন্য প্রস্তাব পেয়েছেন জানিয়ে বাংলাদেশ দলের ব্যাটিং ভরসা মুশফিক বলেন, পিএসএল এবার পাকিস্তানে হওয়ায় সেখানেও খেলবেন না তিনি।

এদিকে পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, মেহেদী হাসান, শফিউল ইসলাম, আল-আমিন, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব ও হাসান মাহমুদ।

আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আয়োজন করা হবে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী


আরো সংবাদ



premium cement