film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৫ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ দলটি অনেক বেশি ভয়ংকর : মিসবাহ

বাংলাদেশ টি-২০ দলটি অনেক বেশি ভয়ংকর বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক মিসবাহ উল হক। টাইগারদের বিপক্ষে নিজ মাঠে আসন্ন টি-২০ সিরিজের আগে নিজ দলকে সর্তক করেছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

টি-২০ র‌্যাংকিং-এর শীর্ষে রয়েছে পাকিস্তান। ২৭০ রেটিং নিয়ে সবার উপরে আছে তারা। পাকিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ রয়েছে নবম স্থানে। রেটিং ২২৭। র‌্যাংকিং বলছে আসন্ন সিরিজে স্পষ্টভাবেই ফেভারিট পাকিস্তান। তার ওপর আবার নিজ মাটিতে খেলতে নামবে পাকিস্তান। তবে সস্প্রতি টি-২০তে যাচ্ছেতাই পারফরমেন্স দলটির। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের পর দু’টি টি-২০ সিরিজের দু’টিতেই হেরেছে পাকিস্তান।

গেল অক্টোবরে দেশের মাটিতে শ্রীলংকার কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এরপর নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। তাই দু’টি সিরিজে হারের লজ্জা নিয়ে এবার বাংলাদেশের মুখোমুখি হতে হবে পাকিস্তান।

তাই সাম্প্রতিক পারফরমেন্স ও প্রতিপক্ষকে চিন্তায় রেখে পাকিস্তানকে সর্তক করে দিলেন মিসবাহ, ‘সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। সম্প্রতি তারা অনেক ক্রিকেট খেলছে। এমন অভিজ্ঞতা নিয়ে পাকিস্তানে খেলতে আসছে বাংলাদেশ। এই ফরম্যাটে অনেক হাড্ডাহাড্ডি লড়াই হবে।’

ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশও দু’টি সিরিজ খেলেছে। একটি ত্রিদেশীয় ও অন্যটি দ্বিপাক্ষিক সিরিজ। দেশের মাটিতে আফগানিস্তান-জিম্বাবুয়ের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলে বাংলাদেশ। ফাইনালে উঠলেও বৃষ্টির কারনে আফগানিস্তানের সাথে শিরোপা ভাগাভাগি করে বাংলাদেশ। গেল নভেম্বরে ভারতের মাটিতে তিন ম্যাচের সিরিজ হাড্ডাহাড্ডি লড়াই করে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি জয় দিয়ে সিরিজ শুরু করেছিলো। ৭ উইকেটে জয় ছিলো টাইগারদের। কিন্তু শেষ দুই ম্যাচ জিতে লজ্জা এড়ায় ভারত।

তাই বাংলাদেশের বর্তমান পারফরমেন্সের খবর জানেন মিসবাহ। তিনি বলেন, ‘সিরিজে ভালো করতে হলে সেরাটা দিয়ে খেলতে হবে আমাদের। আমরা জানি বাংলাদেশ যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে। আমাদের জিততে হলে সেরা খেলাটা খেলতে হবে।’

বাংলাদেশ-পাকিস্তান এখন অবধি তিনটি দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলেছে। সবগুলোই ছিলো এক ম্যাচের। এরমধ্যে দু’টি পাকিস্তান ও বাংলাদেশ ১টিতে জয় পায়। সর্বশেষ ২০১৫ সালে দেশের মাটিতে পাকিস্তানকে হারিয়েছিলো মাশরাফি নেতৃত্বাধীন দলটি। জয় ছিলো ৭ উইকেটে।

এছাড়া এখন পর্যন্ত ১০টি টি-২০ ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। ৮টিতে পাকিস্তান ও ২টিতে জয় পায় বাংলাদেশ।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat