২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাঁচা-মরার ম্যাচে রাজকোটে টসে হেরে ব্যাটিংয়ে ভারত

- সংগৃহীত

মুম্বাইয়ের প্রথম ম্যাচের মতো রাজকোটেও টস হেরেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ফলে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচেও ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে এসে ভারতীয় একাদশে দুটো পরিবর্তন এসেছে। দলে এসেছেন মণীশ পাণ্ডে ও নবদীপ সাইনি। বাদ পড়েছেন ঋষভ পন্থ ও শার্দুল ঠাকুর।

তিন ম্যাচের একদিনের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের দল আরব সাগরের পারে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে জিতেছে। নিছক পরাজয় নয়, মঙ্গলবার কার্যত বিধ্বস্ত হয়েছে টিম ইন্ডিয়া। শুক্রবার তাই ঘুরে দাঁড়ানোর লড়াই বিরাট কোহালির দলের সামনে। কিন্তু অস্ট্রেলিয়ার সাথে কাজটা সোজা নয়। তার উপর রাজকোটের নতুন স্টেডিয়ামে ভারতের পারফরম্যান্সও ভাল নয়। এই মাঠে এখনও পর্যন্ত ৫০ ওভারের ক্রিকেটে ভারত কখনও জেতেনি।

ওয়াংখেড়ের ওয়ানডে অনেক প্রশ্নের সামনে দাঁড় করিয়েছে ভারতকে। শুরুতে ঝড় তুলতে পারছেন না ব্যাটসম্যানরা। অহেতুক সমীহ করা হচ্ছে বিপক্ষ বোলারদের। প্রচুর ডট বল খেলছেন ব্যাটসম্যানরা। যা নিয়ে কথা উঠেছে দলেই। পরের দিকে ঝড় তোলা যাচ্ছে না। তলার দিকের ব্যাটসম্যানদের দুর্বলতা তো রয়েছেই।

এই আবহে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে রাজকোটে পাল্টানো হতে পারে ভারতীয় ব্যাটিং অর্ডার। বিরাট কোহলি উঠে আসতে পারেন পছন্দের তিন নম্বরে। লোকেশ রাহুল নেমে আসতে পারেন চারে। ঋষভ পন্থের অনুপস্থিতিতে এই ম্যাচেও তাকে উইকেটকিপিং করতে হচ্ছে। তবে বিকল্প উইকেটকিপার হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন কেএস ভরত।


আরো সংবাদ



premium cement