২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ার কাছে ভারতের চরম হারের জন্য দায়ী কোহলি : শোয়েব

- সংগৃহীত

যে কোনও হারের পর সেই হারের কারণ খুঁজতে চলে বিচার বিশ্লেষণ। মঙ্গলবারই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। সেই হারের জন্য বিরাট কোহলিকেই দায়ী করলেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে খেলা একদিনের আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচেই ১০ উইকেটে হেরে যায় টিম ইন্ডিয়া।

ম্যাচ শেষে ভারতের হারের পর্যালোচনায় শোয়েব আকতার বলেন, যদি বিরাট কোহলির মতো ব্যাটসম্যান ২৮তম ওভারে ব্যাট করতে আসেন তাহলে ততক্ষণে ম্যাচের রাশ অনেকটাই হাতছাড়া হয়ে যায়। ব্যাটিং অর্ডারে আরও আগে ব্যাট করতে আসা উচিত ভারতীয় অধিনায়কের, এমনটাই মনে করেন শোয়েব।

নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে শোয়েব আখতার বলেন,‘এই হার ভারতের কাছে খুবই বিড়ম্বনার। ভারতীয় দলকে এই হারের বিষয়টি নিয়ে ভাবতে হবে। ২৮তম ওভারে কোহলির মতো ব্যাটসম্যানের খেলতে আসা উচিত নয়, তার আরও আগে মাঠে নামা উচিত ছিল। হতাশাজনক পারফরমেন্স করেছে ভারত। যেভাবে অস্ট্রেলিয়া ভারতকে গো-হারান হারিয়েছে তার সাক্ষী থাকা অত্যন্ত দুঃখজনক।’

এই নিয়ে দ্বিতীয়বার ঘরের মাঠে ১০ উইকেটে হারলো টিম ইন্ডিয়া। মঙ্গলবার প্রথমে ব্যাট করতে নেমে ২৫৫ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। ভারতের পক্ষে সর্বোচ্চ স্কোর করেন শিখর ধাওয়ান (৭৪)। রোহিত শর্মা (১০) শুরুতেই আউট হওয়ার পর ধাওয়ান এবং কেএল রাহুল (৪৭) ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান ১২১ রানের জুটি গড়ে। কিন্তু সেই পরিস্থিতি থেকে আচমকাই ভারত পরপর উইকেট হারাতে থাকে। অধিনায়ক বিরাট কোহলি করেন মাত্র ১৬ রান। শ্রেয়াস আয়ার করেন ৪ রান। ঋষভ পন্থ (২৮), রবীন্দ্র জাদেজা (২৫) চেষ্টা করলেও শেষ পর্যন্ত আড়াইশো পেরোতে না পেরোতেই অলআউট হয়ে যায় ভারত।
এদিন অজি বোলারদের মধ্যে সেরা বোলার মিচেল স্টার্ক (৫৬/৩), প্যাট কামিন্স (৪৪/২) এবং কেন রিচার্ডসন (৪৩/২)।

ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবলীলায় খেলতে থাকেন। দ্রুত রান উঠতে থাকে স্কোর বোর্ডে। বারবার বোলার পরিবর্তন করেও কাঙ্ক্ষিত সাফল্যের ধারেকাছে পৌঁছতে পারছিলেন না অধিনায়ক বিরাট কোহলি। শেষ পর্যন্ত কোনও উইকেট না হারিয়েই জয় ছিনিয়ে নেয় অস্ট্রেল‌িয়া। ওয়ার্নার অপরাজিত থাকেন ১২৮ রানে। ফিঞ্চ অপরাজিত ১১০। ৩৭.৪ ওভারে জয় পায় অজিরা। অর্থাৎ ৭৪ বল বাকি থাকতে থাকতেই অনায়াসে জয়। এর ফলে সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

তবে ভারতের এই হারে মনোবল ভাঙার মতো কিছু হয়নি বলেও মনে করেন শোয়েব আখতার। তার মতে টিম ইন্ডিয়ার এই পরিস্থিতি থেকে সিরিজে ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রয়েছে।

আগামী ১৭ জানুয়ারি ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। সূত্র : এনডিটিভি।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল