১৭ জানুয়ারি ২০২০

ভারতকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

ভারতকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া - ছবি : এএফপি

স্বাগতিক ভারতের দেয়া ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ২৫৮ রান করেছে অস্ট্রেলিয়া। এর ফলে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো অসিরা।

অস্ট্রেলিয়া দলের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ সেঞ্চুরি করেছেন। ওয়ার্নার ১১২ খেলে তিন ছক্কা আর ১৭ চারের সাহায্যে ১২৮ রান করেছেন। ফিঞ্চ দুই ছক্কা আর ১৩ চারে ১১০ রানে অপারিজ ছিলেন।

অসি দুই ওপেনারের অসাধারণ নৈপুন্যে ৭৪ বল হতে রেখেই ১০ উইকেটের জয় পেয়ে যায় অস্ট্রেলিয়া।

এরআগে মুম্বায়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং নেয় স্বাগতিকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বোলিং তোপে ২৫৫ রানে গুটিয়ে যায় স্বাগতিক ভারত। 

মঙ্গলবার প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট।

ফিফটির ঠিক আগে অ্যাস্টন এজের বলে বিভ্রান্ত হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া শেখর ধাওয়ান পেট কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স কেরির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ওপেনার ধাওয়ান।

১৪ বলে ১৬ রানে ফেরেন বিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি স্রেয়াশ আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশব প্যান্ট ও রবিন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা।
মিসেল স্টার্ক ও পেট কামিন্সদের গতির মুখে পড়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিসেল স্টার্ক তিন, পেট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ

একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা ‘সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে’ ঢাকা সিটি নির্বাচনের তারিখের বিষয়টি ইসির : স্বরাষ্ট্রমন্ত্রী মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দীপু জাপার যুগ্ম মহাসচিব ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত : ভৈরব-চট্টগ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিন এবার জন্ম নিল সবুজ রঙের কুকুর, হতবাক নেটদুনিয়া উচ্চতর গণিত বইয়ে ত্রুটি, বিপাকে শিক্ষার্থীরা বাংলাদেশ দলটি অনেক বেশি ভয়ংকর : মিসবাহ উদ্ভট ধর্মীয় অনুষ্ঠানে ৭ জনকে হত্যা, শরীরে বাইবেল বেঁধে নির্যাতন শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকায় প্রচারণা চালাবেন ইশরাক

সকল