২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করাচিতে বিপাকে পাকিস্তান

-

১০ বছর পর পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফিরলেও রাওয়ালপিন্ডিতে উৎসবে বাগড়া দেয় বৃষ্টি। বৃষ্টিতে এক প্রকার ভেসেই যায় ম্যাচ। এরপর করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে বৃহস্পতিবার। টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। মধ্যাহ্ন বিরতে যাওয়ার আগেই হারিয়েছে ৩ উইকেট। স্কোর বোর্ডে রান উঠেছে ৭২।

ইনিংসের সপ্তম ওভারেই লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দো জোড়া আঘাত হানেন। তিন বলের মধ্যে তুলে নেন শান মাসুদ(৫) ও অধিনায়ক আজাহর আলীকে(০)। পাকিস্তানের রান তখন ১০। এরপর রাওয়ালপিন্ডি টেস্টের দুই সেঞ্চুরিয়ান বাবর আজম ও আবিদ আলী ইনিংস গড়ার কাজে মন দিলেও দলীয় ৬৫ ও ব্যক্তিগত ৩৮ রানে আবিদ আলি ফিরে যান লাহিরু কুমারার বলে।

দারুণ ফর্মে থাকা বাবর আজম ২৭ রানে অপরাজিত আছেন। তার সাথে যোগ দিয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান আসাদ শফিক।

১০ বছর আগে লাহোরে এক টেস্ট ম্যাচ চলাকালে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাসে বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটলে পাকিস্তান থেকে নির্বাসনে চলে যায় ক্রিকেট। এতগুলো বছর কোন দেশই পাকিস্তানে খেলতে যায়নি। এমনকি বিদেশী ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করতে পাকিস্তান সুপার লিগ(পিএসএল) আয়োজন করা হয় সংযুক্ত আরব আমিরাতে।

বছর দুই আগ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড মরিয়া হয়ে ওঠে দেশে ক্রিকেট ফেরাতে। বিভিন্ন দলের সাথে আলোচনা চালাতে থাকে তারা পুরোদমে। প্রাথমিক পদক্ষেপ হিসেবে গত দুই বছর ধরে পিএসএলের ফাইনাল সহ কয়েকটি ম্যাচ আয়োজন করা হয় দেশের মাটিতে। কিছুদিন আগে প্রীতি ম্যাচ খেলতে একটি বিশ্ব একাদশ সফর করে পাকিস্তানে।

এরপর এবছরই কয়েক মাস আগে শ্রীলঙ্কাই প্রথম সীমিত ওভারের সিরিজ খেলে সে দেশে গিয়ে। তবে সেই দলে ছিলেন না কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। এ বার আবার শ্রীলঙ্কার হাত ধরেই টেস্ট ক্রিকেট ফিরছে পাকিস্তানে, এই দলে আছেন নিয়মিত সব খেলোয়াড়।


আরো সংবাদ



premium cement