২৬ জানুয়ারি ২০২০

হোপ-হেটমায়ারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল ভারত

শিমরন হেটমায়ার ও শাই হোপের ব্যাটিং তাণ্ডবে ব্যাটিংয়ে ভারতকে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। হেটমায়ারের ১৩৯ ও হোপের ১০২  দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতের দেয়া ২৮৮ রানের লক্ষ্য অনায়াসে পাড়ি দেয় সফরকারীরা।

রোববার চেন্নাই এম. এ. চিদাম্বরাম স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শ্রেয়াস আয়ার ও ঋষভ পান্তের অর্ধশতকের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত।

রোহিত শার্মা ৩৬, লোকেশ রাহুল ৬ ও বিরাট কোহলি ৪ রানে ফিরে গেলে আয়ার ও পান্ত দলের হাল ধরেন। দুজনে তুলে নেন ফিফটি। ৭০ এর ঘরে গিয়ে দুজনে ফেরেন পর পর।  আয়ার ৭০ ও পান্ত করেন ৭১ রান। শেষ দিকে কেদার যাদরে ৪০ ও রবিন্দ্র জাদেজার ২১ রানের ওপর ভর করে ২৮৭ রানের বড় স্কোর দাঁড় কারায় বিরাট কোহলির দল।

ক্যারিবিয় বোলারদের মধ্যে শেলডন কট্রেল, কেমো পল ও আলজারি জোসেফ প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

২৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সুনিল অ্যামব্রোসের উইকেট হারায় ক্যারিবিয়রা। ৯ রান করে ফেরেন অ্যামব্রোস। দ্বিতীয় উইকেটে শাই হোপ ও শিরন হেটমায়ারের ২১৯ রানের জুটি অনেকটাই ওয়েস্ট ইন্ডিজের জয় সহজ করে দেয়। দলীয় ২২৯ রানের মাথায় হেটমায়ারকে ফেরান মোহাম্মদ শামি। ১০৬ বলে ১৩৯ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন হেটমায়ার। ৭ ছক্কা ও ১১ চারে ইনিংসটি সাজান এই হার্ড হিটার।

ম্যাচের মাঝপথে পায়ের রগ টান পড়ায় সিঙ্গেল খুলতে ভুগতে হয়েছে হোপকে। তবে একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ওপেনার। মন্থর ব্যাটিং করে হোপ করেন ১৫১ বলে ১০২ রান। নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রান। আর তাতে ১৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ শামি ও দীপক চাহার একটি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)