১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পার্থ টেস্টে কিউইদের বিশাল ব্যবধানে হারাল অজিরা

- ছবি : এএফপি

পার্থ টেস্টে নিউজিল্যান্ডকে ২৯৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেয়া ৪৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসেও ব্যাটসম্যানদের প্রথম ইনিংসের ধারাবাহিক পারফরম্যান্সে ১৭১ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪১৬ রানের জবাব দিতে নেমে ১৬৬ রানে থামে কিউইদের ইনিংস। আর তাতে অস্ট্রেরিয়া লিড পায় ২৫১ রান। দ্বিতীয় ইনিংসে অজিরাও বেশ সুবিধা করতে পারেনি। ৯ উইকেট হারিয়ে ২১৭ রান করে ইনিংস ঘোষাণা করেন টিম পেইন। তবে প্রথম ইনিংসে ভালো লিড পাওয়ায় এবং দ্বিতীয় ইনিংস মিলিয়ে ৪৬৭ রানের বড় স্কোর পায় অজিরা।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে জবাবে ১৭১ রানে অলআউট হয় যায় উইলিয়ামসনের দল। দলের হয়ে ওয়াটলিং সর্বোচ্চ ৪০ রান করেন। কলিন ডি গ্রান্ডহ্যামের ব্যাট থেকে আসে ৩৩ রান।

দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নেন অজি পেসার মিচেল স্টার্ক।

এর আগে প্রথম ইনিংসে মার্নাস লাবুশচানের ১৪৩ ও ট্রাভিস হেডের ৫৬ রানের ‍উপর ভর করে ৪১৭ রান সংগ্রহ করে অস্ট্রেরিয়া। দ্বিতীয় ইনিংসেও জ্বলে উঠেন লাবুশচানে। অন্যদের ব্যথতার মাঝেও খেলেন ৫০ রানের ইনিংস এবং জোন বার্ননের ৫৩ রানের ওপর ভর করে দ্বিতীয় ইনিংসে ২১৭ রান করে অজিরা।


আরো সংবাদ



premium cement