২৭ জানুয়ারি ২০২০

তাল বুঝে উঠতে পারছেন না রংপুরের কোচ

মিরপুরের একাডেমি মাঠের এক দিকে অনুশীলন করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মাঝের পাশাপাশি নেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস আর চট্টগ্রাম। মাঠের আরেক পাশে অনুশীলনে হাজির খুলনা টাইগার্স। ওই সময় অনুশীলন ছিল রংপুর রেঞ্জার্সেরও। সংবাদ মাধ্যমের ভিড়, খেলোয়াড়ে গিজগিজ অবস্থা দেখে যেন কিছুটা ভড়কে গেলেন রংপুরের কোচ মার্ক ও’ডনেল।

সোমবার দুপুরে অনুশীলন করতে আসে রংপুর। তখন আরও কয়েকটি দল চালাচ্ছিল অনুশীলন। মাঠের বিভিন্ন প্রান্ত থেকে ব্যাটসম্যানদের মারা শট ছুটে যাচ্ছে এদিক, ওদিক। প্রতি বলের সঙ্গেই সতর্কতা হিসেবে ডাক আসছে 'ওয়াচ' 'ওয়াচ।' মাথায় হাত দিয়ে নিজেদের সুরক্ষার চেষ্টা উপস্থিত অনেকের।

গ্রান্ট ফ্লাওয়ারের বদলে রংপুরের প্রধান কোচ হয়ে আসা নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল এত ভিড়, অনুশীলনের এই ঠাসাঠাসি দেখে যেন কিছুটা ভড়কে গেলেন, ‘একই মাঠে ছয় দল (আসলে পাঁচ দল) একসঙ্গে নেমেছে! আরও কিছু দর্শকও আছে দেখছি। ভয় লাগছে কখন কার গায়ে গিয়ে বল লাগে। এত ছোট জায়গায় এতগুলো দল একসঙ্গে অনুশীলন করছে, আমি কখনো এরকম দেখিনি।’

বিপিএল এলেই অবশ্য মিরপুরের একাডেমি মাঠের এটি চেনা দৃশ্য। বিপিএলে বেশিরভাগ ম্যাচই হয় ঢাকায়। একই সময়ে ভিন্ন ভিন্ন ভেন্যুতে খেলা থাকে না বিপিএলে। সূচি হয় পর্ব ভাগ করে। ঢাকায় খেলার সময় তাই অবধারিতভাবে চাপ পড়ে একাডেমি মাঠের উপর।

মূল মাঠে ছিল উইকেটে কোন দলকে অনুশীলন সুবিধা দেওয়া হয় না। তাছাড়া উদ্বোধনী কনসার্টের জন্য এমনিতেও মূল মাঠ ছিল ব্যস্ত। সকালে একাডেমি মাঠে অনুশীলন করে গেছে সিলেট থান্ডার্স ও ঢাকা প্লাটুন।

ছোট পরিসরেই অবশ্য নিজেদের কাজ সারছে রংপুর। ও’ডনেল ঢাকায় এসে এখনো বুঝে উঠতে পারেননি তাল। তার দলে আছেন মোস্তাফিজুর রহমান। প্রথম দিন দলের সেরা পেসারকেই পরখ করে কাটিয়েছেন। রাতে টিম মিটিং সেরে বাকিদের সম্পর্ক ধারনা নিবেন রংপুরের কিউই কোচ।


আরো সংবাদ

আফগানিস্তানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়া নিয়ে ধুম্রজাল আসামকে বিচ্ছিন্ন করতে বলে বিপাকে ভারতের মুসলিম ছাত্রনেতা প্রাইভেট কারসহ ভুয়া মেজর আটক টেকসই ও বিশ্বমানের আধুনিক নগর গড়ে তোলার প্রতিশ্রুতি তাবিথের বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান সাজ্জাদুল হাসান ‘ইফার মাধ্যমে মুসলিম উম্মাহকে আকৃষ্ট করতে সচেষ্ট হবো’ রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান ২০ হাজার বেসরকারি শিক্ষকের অবসর সুবিধার আবেদন অপেক্ষায় এক খনি থেকে অতিরিক্ত ৩৫০ কোটি ব্যারেল তেল উত্তোলন করবে ইরান ‘প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই’ সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)