২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টি-টোয়েন্টিতে সবাইকে ছাড়িয়ে গেলেন বিরাট

- ছবি : এএফপি

১৫ রানে আউট রোহিত শর্মা, ১৯ রানে বিরাট কোহলি। ম্যাচে ৪ রানের এই পার্থক্য ক্যারিয়ারে গড়ে দিল ১ রানের ব্যবধান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ডে রোহিতকে ছাড়িয়ে আপাতত শীর্ষে কোহলি।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার হাতবদল হয়েছে শীর্ষস্থানের। জেসন হোল্ডারের বলে আউট হওয়ার পর রোহিতের মোট রান ২ হাজার ৫৬২। রোহিত আউট হওয়ার পরই উইকেটে যান কোহলি। ১৯ রানের সময় পেরিয়ে যান রোহিতকে। আউটও হন সেখানেই। তার রান এখন ২ হাজার ৫৬৩।

কোহলি অবশ্য ইনিংস খেলেছেন অনেক কম, ৬৯টি। রোহিতের ইনিংস ৯৫টি। ব্যাটিং গড়েও কোহলি এগিয়ে অনেক। ভারতীয় অধিনায়কের গড় ৫১.২৬, রোহিতের ৩১.৬২।

কোহলি অবশ্য এখনও সেঞ্চুরির স্বাদ পাননি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। রোহিতের আছে ৪ সেঞ্চুরির, যা বিশ্ব রেকর্ড।

এই সিরিজে তো বটেই, সামনের পথচলায়ও এই দুজনের লড়াই জমবে দারুণ, সন্দেহ নেই।

রানের তালিকায় কোহলি ও রোহিতের পর আছেন মার্টিন গাপটিল। নিউ জিল্যান্ডের ওপেনারের রান ২ হাজার ৪৩৬। পাকিস্তানের শোয়েব মালিক চারে ২ হাজার ২৬৩ রান নিয়ে। ব্রেন্ডন ম্যাককালামের রান ২ হাজার ১৪০।


আরো সংবাদ



premium cement
মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত

সকল