২৬ জানুয়ারি ২০২০

এসএ গেমস ক্রিকেটে ফাইনালে বাংলাদেশ

এসএ গেমস ক্রিকেটে ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নেপালের বিরুদ্ধে ৪৪ রানের জয় তুলে নেয় অনুর্ধ-২৩ দল।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৭৫ ও আফিফ হোসেনের আগ্রাসী ৫২ রানের ইনিংসের উপর ভর করে নেপালকে জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১১১ রান তুলেছে নেপাল।

আজ শনিবার নেপালের কীর্তিপুরে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে টসে হেরে ব্যাটিং পায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে প্রথমে চাপে পরলেও শান্ত আফিফের ৯৪ রানের জুটিতে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান তোলে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি নেপাল। ৪.২ ওভারে ১৪ রান তুলতেই ৩ উইকেট হারায় স্বাগতিকেরা। এক প্রান্ত ধরে রাখা ওপেনার জ্ঞানেন্দ্র মাল্লাকে (৪৩ বলে ৪৩) যখন আউট হন নেপালের সংগ্রহ তখন ১৬.২ ওভারে ৯ উইকেটে ৯৩। শেষ পর্যন্ত ২০ ওভারে ১১১ রান করে দলটি। বল হাতে টাইগারদের হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন সৌম্য সরকার, সুমন খান, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।

সোনার পদক জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)