২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফলোঅনে পাকিস্তান

সেঞ্চুরির পর ইয়াসির শাহের উদযাপন - ক্রিকইনফো

ইয়াসির শাহ'র নান্দনিক সেঞ্চুরি আর বাবর আজমের অনবদ্য ৯৭ রানের ইনিংসের পরও ফলোঅনে পড়লো পাকিস্তান। অস্ট্রেলিয়ার পাহাড় সমান ৫৮৯ রানের প্রথম ইনিংসের কাছে ঘেষতে পারেনি তারা। ৩০২ রানে অলআউট হয়ে যায়। আশঙ্কা সত্যি করে ফলোঅনে পড়ে আজহার আলির দল।

এখন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে পাকিস্তান। কিন্তু অবস্থার পরিবর্তন হয়নি। দুই রান তুলতেই এক উইকেট হারিয়েছে পাকিস্তান। শূন্যতে ফিরেছেন ইমাম-উল-হক। দুই রান নিয়ে আছেন শান মাসুদ।

এর আগে শুক্রবার প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের রেকর্ড গড়া ত্রিপল সেঞ্চুরি ও লাবুসচাঙের দেড়শতকে ৫৮৯ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। শনিবার প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই সাজঘরে ফিরেন পাক ওপেনার ইমাম-উল-হক। মাত্র ২ রান করে দলীয় ৩ রানেই মাঠ ছাড়েন তিনি। এই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ফিরেন অধিনায়ক আজহার আলি। ব্যক্তিগত ৯ রানেই প্যাট কামিন্সের শিকার হন তিনি।

এরপর একপ্রান্ত আগলে রাখেন বাবর আজম। অপরপ্রান্তে কেউই বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। কিন্তু বাবর হাল ধরে ছিলেন। দলের সাথে নিজের সংগ্রহটাও বাড়িয়েছেন। হাফসেঞ্চুরির পর সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু মাত্র ৩ রান দুরে থাকতেই মিচেল স্টার্কের শিকার হন তিনি। তখন ইয়াসির শাহ ক্রিজেই ছিলেন। বাবরের বিদায়ের পর তিনিই দলের দায়িত্ব কাঁধে নেন। দুর্দান্ত ব্যাট করে সেঞ্চুরি তুলে নেন। রেকর্ড গড়া এই সেঞ্চুরি করেন ১৯২ বলে ১২ বাউন্ডারিতে। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

ইয়াসির ১১৩ রানে সাজঘরে ফিরলে শেষ হয় পাকিস্তানের ইনিংস। তখনো বাকি ছিল ২৮৭ রান। অস্ট্রেলিয়া তাই আবারো ব্যাট করতে পাঠায় তাদের।


আরো সংবাদ



premium cement