২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গোলাপী টেস্টে ইমরুলের ‘লম্বা’ রেকর্ড

- ছবি : সংগৃহীত

ইডেন গার্ডেনসে ২১ নভেম্বর এক ঐতিহাসিক টেস্টে পা রাখে বাংলাদেশ। যদিও নাজুকভাবে হারে ম্যাচটি। সেই ম্যাচেই ভারতের বিপক্ষে গোলাপী বলে দিবা-রাত্রি টেস্ট অভিষেক ঘটে বাংলাদেশের। এমন ঐতিহাসিক ম্যাচে রচিত হয়েছে অনেক ইতিহাস। আর ইতিহাসের বড় অংশ জুড়ে নাম লিখিয়ে নিয়েছেন বাংলাদেশ দলের ওপেনার ব্যাটসম্যান ইমরুল কায়েস।

দেখে নিন ঐতিহাসিক টেস্টে কায়েসের ইতিহাস বুকে কি ছিলো- গোলাপী বলে প্রথম রান নিয়ে বাংলাদেশ ক্রিকেটে তার নাম থাকবে সবার উপরে। গেলাপী বলে বাংলাদেশ দলের হয়ে প্রথম রিভিউ নেন ইমরুল কায়েস। রিভিউ নিয়ে গোলাপী বলে প্রথম সফল রিভিউও পান তিনি। আবার বাংলাদেশের হয়ে প্রথম আনসাকসেসফুল রিভিউও হয় ইমরুল কায়েসের। এর সাথে গোলাপী বলে দিবা-রাত্রি টেস্ট ম্যাচে প্রথম আউট হন ইমরুল কায়েস।

শুধু তা নয়, ইডেন টেস্টে কায়েসের সঙ্গে আরেকটি মজার ঘটনা রয়েছে। সেটি হলো- ইমরুল প্রথম ইনিংসে ৪ রান নিয়ে আউট হয়েছেন, দ্বিতীয় ইনংসে আউট হন ৫ রানে। যা তার জার্সির সাথে মিলে যায়। ৪ ও ৫ রানে মিলে ইমরুলের জার্সি নাম্বার ৪৫ এর সাথে দারুণভাবে খাপ খায়।

জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি-সেঞ্চুরি দিয়ে নির্বাচকদের নজর কেড়ে জাতীয় দলে ডাক পেলেও ভারত সফরে ব্যাট হাতে ব্যর্থ হন ইমরুল কায়েস।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল