২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশের ১০৬ রানই অনেক ভালো!

- ছবি : এএফপি

ভারতের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টে ১০৬ রানেই অলআউট হয় সফরকারী বাংলাদেশ। বাংলাদেশের এমন লজ্জার ব্যাটিং-এ সমালোচনা সর্বত্র। কিন্তু বাংলাদেশের এই রান দিবা-রাত্রির টেস্ট ক্রিকেটে অনেক ভালো স্কোর। কারণ দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশের চেয়েও বাজে স্কোর রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার।

দিবা-রাত্রির টেস্টে সর্বনিম্ন দলীয় স্কোর ইংল্যান্ডের। ২০১৮ সালে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৮ রানে অলআউট হয়েছিলো ইংল্যান্ড।

সর্বনিম্ন দলীয় স্কোরে দ্বিতীয়স্থানে রয়েছে জিম্বাবুয়ে। ২০১৭ সালে পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

গোলাপি বলের টেস্টে তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর ওয়েস্ট ইন্ডিজের। ২০১৮ সালে ব্রিজটাউনে শ্রীলঙ্কার বিপক্ষে ৯৩ রানে অলআউট হয় ক্যারিবীয়রা।

সর্বনিম্ন দলীয় স্কোরে চতুর্থস্থানে রয়েছে শ্রীলঙ্কা। ২০১৭ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ৯৬ রানে অলআউট হয় লঙ্কানরা।

সূত্র: বাসস


আরো সংবাদ



premium cement
গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক

সকল