২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চাপে নিউজিল্যান্ড

- ছবি : এএফপি

ইল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষেই চাপে পড়ে গেছে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে আজ ৪ উইকেটে ১৪৪ রানে দ্বিতীয় দিন শেষ করেছে কিউইরা। ৬ উইকেট হাতে নিয়ে ২০৯ রানে পিছিয়ে নিউজিল্যান্ড।

মাউন্ট মঙ্গানুইয়ে তিন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৪১ রান করেছিলো ইংল্যান্ড। ররি বার্নস ৫২, জো ডেনলি ৭৪ ও বেন স্টোকস অপরাজিত ৬৭ রান করেছিলেন। সাথে ১৮ রানে অপরাজিত ছিলেন ওলি পোপ।

সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে নাভার্স নাইন্টিতে থামেন স্টোকস। ১২টি চারে ১৪৬ বলে ৯১ রান করে কিউই পেসার টিম সাউদির শিকার হন ইংলিশ অলরাউন্ডার। সাউদির পরের শিকার হয়েছেন ২৯ পোপ।

শেষদিকে ৫টি চার ও ১টি ছক্কায় ৪৩ রান তুলে ইংল্যান্ডের স্কোর সাড়ে তিনশতে নিয়ে যান উইকেটরক্ষক জশ বাটলার। শেষ পর্যন্ত ৩৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। নিউজিল্যান্ডের সাউদি ৪টি, নিল ওয়াগনার ৩টি, কলিন গ্র্যান্ডহোম ২টি ও ট্রেন্ট বোল্ট ১টি করে উইকেট নেন।

ইংল্যান্ডের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন সর্বোচ্চ ৫১ রান করে আউট হন। এছাড়া রস টেইলর ২৫ ও হেনরি নিকোলস অপরাজিত ২৬ রান করেন। ইংল্যান্ডের স্যাম কারান ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড : ৩৫৩/১০, ১২৪ ওভার (স্টোকস ৯১, ডেনলি ৭৪, বার্নস ৫২, সাউদি ৪/৮৮)।

নিউজিল্যান্ড : ১৪৪/৪, ৫১ ওভার (উইলিয়ামসন ৫১, নিকোলস ২৬*, কারান ২/২৮)।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল