২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ব্যক্তিগত দেহরক্ষী নিয়ে কলকাতায় হাজির কোহলি

ব্যক্তিগত দেহরক্ষী নিয়ে কলকাতায় হাজির কোহলি - ছবি : সংগৃহীত

বাংলাদেশ-ভারত সিরিজের ঠিক আগেই দক্ষিণ ভারতের সন্ত্রাসবাদী সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ হুমকি দিয়েছিল। ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থা (এনআইএ) তাদের গোয়েন্দা রিপোর্টে জানিয়েছিল, দেশটির প্রধানমন্ত্রীসহ আরও কয়েকজন উল্লেখযোগ্য ব্যক্তির প্রাণনাশের চেষ্টা করছে কেরালার কোঝিকোড়ের ওই সন্ত্রাসবাদী সংগঠন।

সন্ত্রাসবাদীদের সেই তালিকায় নাম ছিল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। তারপর থেকেই কোহলির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী। কোহলির ছায়াসঙ্গী হিসেবেই সেই নিরাপত্তারক্ষী ঘুরছেন।

মঙ্গলবার সকালেই কলকাতায় পৌঁছে গেছেন ভারতের অধিনায়ক কোহলি এবং ভারতের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। কলকাতা বিমানবন্দরে দেখা গেছে বিরাট কোহলি তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী নিয়ে টার্মিনাল থেকে বেরিয়ে গাড়িতে উঠছেন।

বোঝা গেছে, দক্ষিণ ভারতের সন্ত্রাসবাদী সংগঠনের হুমকির পর থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ভারত অধিনায়কের। তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী নিয়ে কোহলির কলকাতায় গোলাপি বলের ঐতিহাসিক টেস্ট ম্যাচ খেলতে আসা।

মঙ্গলবার ধাপে ধাপে ভারতীয় ক্রিকেটাররা কলকাতায় পৌঁছেছেন। সকালে সাড়ে ৯টার মধ্যেই মুম্বাই থেকে কলকাতায় পৌঁছেছেন অধিনায়ক কোহলি এবং সহ–অধিনায়ক রাহানে। তারপর নির্ধারিত সময়ের ঘণ্টাদুয়েক দেরিতে কলকাতায় পৌঁছয় ইন্দোর থেকে কলকাতাগামী চার্টার্ড ফ্লাইট। সেই বিমানেই বাংলাদেশ দলের সঙ্গে এসেছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীসহ গোটা সাপোর্ট স্টাফরা। মঙ্গলবার রাতের মধ্যে এসেছেন আরও কিছু ভারতীয় ক্রিকেটার।

মঙ্গলবার গভীর রাতে শহরে ঢুকেছেন রোহিত শর্মাও। তবে, বুধবার সকালে কলকাতায় আসছেন সামি, উমেশ যাদবরা। বুধবার বিকেল ৩টা থেকে বিরাট কোহলি দলবল নিয়ে নামবেন ইডেনে। প্রথম দিনের অনুশীলনেই গোলাপি বলের সঙ্গে ফ্লাড লাইটের সংমিশ্রণ পরখ করে নেবে ভারতীয় দল। আজকাল।


আরো সংবাদ



premium cement