১৫ ডিসেম্বর ২০১৯

বিপিএলে দল পাননি একঝাঁক তারকা

বিপিএলের ষষ্ঠ আসরের প্লেয়া ড্রাফট হয়েছে রোববার। আর এই ড্রাফটে কোনো দলেই জায়গা হয়নি একঝাঁক তারকা ক্রিকেটারের। যাদের অধিকাংশই সিনিয়র ক্রিকেটার।

বঙ্গবন্ধু বিপিএলে সব দলই সিনিয়রদের প্রতি তেমন উৎসাহ দেখায়নি। আর তাই মাশরাফি ছাড়া সে অর্থে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারই দল পাননি। তাদের কোন দলই নেয়নি। ঘুরিয়ে বললে আগ্রহ দেখায়নি। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে কোন দলে জায়গা না পাওয়া এমন ক্রিকেটারের সংখ্যা নেহায়েত কম নয়।

আসলে সিনিয়রদের বড় অংশই দল পাননি। জাতীয় দলের বাইরে থাকা সিনিয়রদের প্রায় সবাই ছিলেন ‘সি’ ক্যাটাগরিতে। তার বড় অংশই কোন দলে ডাক পাননি। তার মধ্যে আছে মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীস, আব্দুর রাজ্জাক, তুষার ইমরান, নাইম ইসলাম, মার্শাল আইয়ুব আর জিয়াউর রহমানের মতো নাম।

এছাড়া ক্যান্সার থেকে সুস্থ্ হয়ে ওঠা জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোশাররফ রুবেল (‘সি’ ক্যাটাগরি), বাঁহাতি স্পিনার কাম ব্যাটসম্যান ইলিয়াস সানি (‘ডি’ ক্যাটাগরি), পেসার শাহাদত হোসের রাজিবও (‘ডি’ ক্যাটাগরি) দল পাননি।

দল পাননি দুই আসর আগে ব্যাট হাতে ঝড় তোলা ওপেনার মেহেদি মারুফ, বাঁহাতি স্পিনার সাকলাইন সজিব, পেসার শুভাশীষ রায়, লেগস্পিনার তানভীর হায়দার, টপ অর্ডার সৈকত আলী এবং জাতীয় দলের দুই পেসার খালেদ আহমেদ আর ইবাদত হোসেন।

তবে ওপরে যাদের কথা বলা হলো, তারা সবাই যে বিপিএলের এবারের আসরে থাকবেনই না, খেলার সুযোগ পাবেন না-এখন তা বলে দেয়ার উপায় নেই। কারণ এখনো আপোষ মীমাংসায় দলে নেয়ার সুযোগ আছে। প্রায় প্রতি দলই প্লেয়ার্স ড্রাফটের পর আপোষে ক্রিকেটারদের দলে ভেড়ায়। গত বছর এভাবেই আপোষে দল পেয়েছিলেন আশরাফুল আর শাহরিয়ার নাফীস।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২১৫৬৩)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৯৯০৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫০৪৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৩৩৬১)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২১৫০)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৪৮৬)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৪৬৩)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৭২৬)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৫১৮)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (৮৬৯৫)



hacklink Paykwik Paykasa
Paykwik