০৯ ডিসেম্বর ২০১৯

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট : কোন বিদেশি ক্রিকেটাররা আছেন?

-

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সমপ্ত আসরের নিলাম অনুষ্ঠিত হবে আজ সন্ধ্যায়। প্লেয়ার্স ড্রাফটে আছেন ২১ দেশের ৪৩৯ জন বিদেশি ক্রিকেটার। এর মধ্যে পাকিস্তানের রয়েছেন ৮৯ জন। আর ভারতের রয়েছেন তিনজন। বিদেশি লিগে খেলার অনুমতি না থাকায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের চুক্তির বাইরে এই তিনজন বিপিএলে খেলতে পারবেন।

সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছেন ইংল্যান্ডের, ৯৫ জন। ওয়েস্ট ইন্ডিজের ৬৬, শ্রীলঙ্কার ৪৪, আফগানিস্তানের ৩৯, দক্ষিণ আফ্রিকার ৩৫, কানাডার ১৪, জিম্বাবুয়ের ৯, আয়ারল্যান্ডের ৭, আরব আমিরাতের ৫, নেদারল্যান্ডসের ৫, ওমানের ৪, ভারতের ৩, নেপালের ২ জনকে রাখা হয়েছে। এ ছাড়া একজন খেলোয়াড় থাকছেন জার্মানি, নামিবিয়া ও নিউজিল্যান্ড থেকে।

বিদেশি খেলোয়াড়দের ভাগ করা হয়েছে ‘এ+’, ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ গ্রেডে। সবচেয়ে বেশি ‘ডি’ গ্রেডে রাখা হয়েছে ২৭২ জনকে। এ ছাড়া ‘এ+’ গ্রেডে ১১, ‘এ’ গ্রেডে ১৫, ‘বি’ গ্রেডে ৬৬ ও ‘সি’ গ্রেডে ৭৫ জন খেলোয়াড় রাখা হয়েছে।

‘এ+’ গ্রেডে থাকা ১১ জন বিদেশি ক্রিকটোর হলেন ড্যান ভিয়াস (দক্ষিণ আফ্রিকা), শহিদ আফ্রিদি (পাকিস্তান), রিলে রুশো (দক্ষিণ আফ্রিকা), মোহাম্মদ নবি (আফগানিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান), হাসান আলি (পাকিস্তান), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ড্যারেন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), ডোয়াইন স্মিথ (ওয়েস্ট ইন্ডিজ) ও মুজিব উর রহমান (আফগানিস্তান)।

আগামী ১১ ডিসেম্বর পর্দা উঠবে বিপিএলের নতুন আসরের।


আরো সংবাদ

সকল




Paykwik Paykasa
Paykwik