২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বপ্নের ফর্মে মায়াঙ্ক আগরওয়াল

বাংলাদেশের বিপক্ষে ইনডোরে মায়াঙ্ক আগরওয়াল - ছবি : এএফপি

দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতীয় ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল। গত বছরের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটেছিল তার। বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের মাঠে ক্যারিয়ারের অষ্টম টেস্ট খেলছেন তিনি। আর ১২ ইনিংসেই তিন নম্বর সেঞ্চুরি করে ফেললেন শুক্রবার। তার শেষ পাঁচ ইনিংসের তিনটিই সেঞ্চুরি। তার মধ্যে আবার দুটো ডাবল সেঞ্চুরি!

ঘরের মাঠে মায়াঙ্কের এটা চতুর্থ টেস্ট। তার ক্যারিয়ারের তিন টেস্ট সেঞ্চুরিই এসেছে ঘরের মাঠে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১৫ ও ১০৮। তার পর বাংলাদেশের বিরুদ্ধে এ দিনের অনবদ্য ২৪৩। যে ছন্দে তিনি রয়েছেন, তাতে বলাই যায়, ওপেনার হিসেবে নিজের জায়গা জাতীয় দলে পাকা করে ফেলেছেন। লোকেশ রাহুলের ফেরার পথ আপাতত বন্ধ দেখাচ্ছে তার ধারাবাহিকতার সুবাদে।

তবে এ দিনের ইনিংসে ভাগ্যের সাহায্যও পেয়েছেন তিনি। ৩২ রানে স্লিপে তার ক্যাচ ফেলেন ইমরুল কায়েস ৮২ রানে এলবিডব্লিউ দেয়া হয়েছিল তাকে। ডিআরএস বাঁচিয়ে দেয় তাকে। তা ছাড়া জমাটই দেখিয়েছে তাকে। বড় রানের জন্য বদ্ধপরিকর লেগেছে আগাগোড়া। রানের জন্য খিদে ফুটে উঠেছে তার ইনিংসের আগাগোড়া। যেভাবে ব্যাট করছিলেন, তাতে ৩০০’র আশা দেখছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ফিরলেন সেই ছয় মারতে গিয়েই।

কেউ কেউ আবার তার প্রথম ইনিংসের রেকর্ডে চমৎকৃত। মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেকে ৭৬, সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৭, কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫৫, বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১৫, পুণেয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৮ আর ইনডোরে বাংলাদেশের বিরুদ্ধে এই ২৪৩। প্রথম ইনিংসে তার ব্যর্থতা মাত্র দু’বার। নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ আর রাঁচিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০।


আরো সংবাদ



premium cement