২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হ্যাটট্রিক হলো না শামির, কিন্তু...

-

চা বিরতির পর নিজের ১২তম ওভারের প্রথম বলে কোনো উইকেট শিকার করতে না পারায় হ্যাটট্রিক হলো না মোহাম্মদ শামির। তবে বিরতির পর ইশান্ত শর্মার প্রথম বলে সাজঘরে ফিরেছেন লিটন দাস। ৩১ বলে ২১‌ রান করেন তিনি।

এরপর দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন তাইজুল ইসলাম।

৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ এখন ১৪৮ রান।

চা বিরতির আগে পর পর দুই বলে দুটি উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ৫৩.৫ ওভারে সাজঘরে ফেরান মুশফিকুর রহিমকে। আর পরের বলে মেহেদি হাসান মিরাজকে।

সকালে প্রথম সেশনে তিন উইকেট হারালেও মুশফিক ও মুমিনুলের তালমিলে এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। কিন্তু মধ্যাহ্ন বিরতির পর দলীয় ৯৯ রানে সাজঘরে ফিরেন অধিনায়ক মুমিনুল। ৮০ বলে ৬ বাউন্ডারিতে ৩৭ রান করেন তিনি।

অভিজ্ঞ এ জুটির ভাঙনের পরই ভেঙে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। ১০ রানে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ। এরপর মুমিনুলের সঙ্গী মুশফিকও। অর্ধশতের কাছাকাছি ছিলেন তিনি। কিন্তু ৪৩ রানেই শামির শিকার হয়ে ফিরেন তিনি। পরের বলে শূন্য রানে ফিরেন মিরাজ। দ্বিতীয় সেশনে চারটি উইকেটের পতন হয়।

এর আগে সকালে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইন্দোরের হলকার স্টেডিয়ামে সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ ইমরুলকে ৫.৫ ওভারে ফেরত পাঠিয়েছেন উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেছেন ইশান্ত শর্মা।

এর পর সাজঘরে ফিরেন মোহাম্মদ মিথুন। অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। ১৯ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু শামি সেই জুটির ভাঙন ধরান।

ক্রিজে আসেন মুশফিক। মধ্যাহ্নের বিরতিতে যাওয়া কিছুটা আগে প্রথম জীবন ফিরে পান তিনি। নিজের চতুর্থ ওভারে বল হাতে আসেন উমেশ যাদব। তার প্রথম বলটিই মুশফিকের ব্যাটে লেগে স্লিপে থাকা ভারত অধিনায়কের হাতে বন্দি হয়। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি তিনি। ফসকে যান। পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক। এরপর ১৪ রানে দ্বিতীয়বার জীবন পান তিনি। কিন্তু তৃতীয়বার ফিরতে হয় সাজঘরে।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ



premium cement
‘বঞ্চিত ও অসহায় শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই’ ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫

সকল