২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হ্যাটট্রিকের অপেক্ষায় শামি

উইকেট শিকারের পর মোহাম্মদ শামির উদযাপন - ক্রিকইনফো

চা বিরতিতে যাওয়ার আগে পর পর দুই বলে দুটি উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ৫৩.৫ ওভারে সাজঘরে ফেরান মুশফিকুর রহিমকে। আর পরের বলে মেহেদি হাসান মিরাজকে। এরপরই চা বিরতির সময় হয়ে যায়। বিরিতর পর নিজের ১২তম ওভারের প্রথম বলে হ্যাটট্রিক করার অপেক্ষায় আছেন তিন উইকেটের এই মালিক।

সকালে প্রথম সেশনে তিন উইকেট হারালেও মুশফিক ও মুমিনুলের তালমিলে এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। কিন্তু মধ্যাহ্ন বিরতির পর দলীয় ৯৯ রানে সাজঘরে ফিরেন অধিনায়ক মুমিনুল। ৮০ বলে ৬ বাউন্ডারিতে ৩৭ রান করেন তিনি।

অভিজ্ঞ এ জুটির ভাঙনের পরই ভেঙে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। ১০ রানে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ। এরপর মুমিনুলের সঙ্গী মুশফিকও। অর্ধশতের কাছাকাছি ছিলেন তিনি। কিন্তু ৪৩ রানেই শামির শিকার হয়ে ফিরেন তিনি। পরের বলে শূন্য রানে ফিরেন মিরাজ।

দ্বিতীয় সেশনে চারটি উইকেটের পতন হয়। ফলে বাংলাদেশের সংগ্রহ এখন ৭ উইকেটে ১৪০ রান।

এর আগে সকালে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইন্দোরের হলকার স্টেডিয়ামে সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ ইমরুলকে ৫.৫ ওভারে ফেরত পাঠিয়েছেন উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেছেন ইশান্ত শর্মা।

এর পর সাজঘরে ফিরেন মোহাম্মদ মিথুন। অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। ১৯ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু শামি সেই জুটির ভাঙন ধরান।

ক্রিজে আসেন মুশফিক। মধ্যাহ্নের বিরতিতে যাওয়া কিছুটা আগে প্রথম জীবন ফিরে পান তিনি। নিজের চতুর্থ ওভারে বল হাতে আসেন উমেশ যাদব। তার প্রথম বলটিই মুশফিকের ব্যাটে লেগে স্লিপে থাকা ভারত অধিনায়কের হাতে বন্দি হয়। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি তিনি। ফসকে যান। পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক। এরপর ১৪ রানে দ্বিতীয়বার জীবন পান তিনি। কিন্তু তৃতীয়বার ফিরতে হয় সাজঘরে।

প্রথম টেস্টে দু'জন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। আবু জায়েদ ও এবাদত হোসেন। স্পিনারদের মধ্যে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে ভারত তাদের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছে তিন পেসার নিয়ে। উমেশ যাদব, মোহাম্মাদ শামি ও ইশান্ত শর্মাকে নিয়ে। স্পিনে আছেন রবিচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের

সকল