১৫ ডিসেম্বর ২০১৯

হ্যাটট্রিকের অপেক্ষায় শামি

উইকেট শিকারের পর মোহাম্মদ শামির উদযাপন - ক্রিকইনফো

চা বিরতিতে যাওয়ার আগে পর পর দুই বলে দুটি উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ৫৩.৫ ওভারে সাজঘরে ফেরান মুশফিকুর রহিমকে। আর পরের বলে মেহেদি হাসান মিরাজকে। এরপরই চা বিরতির সময় হয়ে যায়। বিরিতর পর নিজের ১২তম ওভারের প্রথম বলে হ্যাটট্রিক করার অপেক্ষায় আছেন তিন উইকেটের এই মালিক।

সকালে প্রথম সেশনে তিন উইকেট হারালেও মুশফিক ও মুমিনুলের তালমিলে এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। কিন্তু মধ্যাহ্ন বিরতির পর দলীয় ৯৯ রানে সাজঘরে ফিরেন অধিনায়ক মুমিনুল। ৮০ বলে ৬ বাউন্ডারিতে ৩৭ রান করেন তিনি।

অভিজ্ঞ এ জুটির ভাঙনের পরই ভেঙে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। ১০ রানে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ। এরপর মুমিনুলের সঙ্গী মুশফিকও। অর্ধশতের কাছাকাছি ছিলেন তিনি। কিন্তু ৪৩ রানেই শামির শিকার হয়ে ফিরেন তিনি। পরের বলে শূন্য রানে ফিরেন মিরাজ।

দ্বিতীয় সেশনে চারটি উইকেটের পতন হয়। ফলে বাংলাদেশের সংগ্রহ এখন ৭ উইকেটে ১৪০ রান।

এর আগে সকালে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইন্দোরের হলকার স্টেডিয়ামে সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ ইমরুলকে ৫.৫ ওভারে ফেরত পাঠিয়েছেন উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেছেন ইশান্ত শর্মা।

এর পর সাজঘরে ফিরেন মোহাম্মদ মিথুন। অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। ১৯ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু শামি সেই জুটির ভাঙন ধরান।

ক্রিজে আসেন মুশফিক। মধ্যাহ্নের বিরতিতে যাওয়া কিছুটা আগে প্রথম জীবন ফিরে পান তিনি। নিজের চতুর্থ ওভারে বল হাতে আসেন উমেশ যাদব। তার প্রথম বলটিই মুশফিকের ব্যাটে লেগে স্লিপে থাকা ভারত অধিনায়কের হাতে বন্দি হয়। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি তিনি। ফসকে যান। পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক। এরপর ১৪ রানে দ্বিতীয়বার জীবন পান তিনি। কিন্তু তৃতীয়বার ফিরতে হয় সাজঘরে।

প্রথম টেস্টে দু'জন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। আবু জায়েদ ও এবাদত হোসেন। স্পিনারদের মধ্যে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে ভারত তাদের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছে তিন পেসার নিয়ে। উমেশ যাদব, মোহাম্মাদ শামি ও ইশান্ত শর্মাকে নিয়ে। স্পিনে আছেন রবিচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২১৫৬৩)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৯৯০৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫০৪৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৩৩৬১)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২১৫০)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৪৮৬)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৪৬৩)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৭২৬)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৫১৮)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (৮৬৯৫)



hacklink Paykwik Paykasa
Paykwik