২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নিষিদ্ধ হলেন নিকোলাস পুরান

বল নিয়ে সন্দেহজনক আচরণ করছেন নিকোলোস পুরান - সংগৃহীত

বল টেম্পারিং করে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরান। আইসিসির আচরণবিধির লেভেল-৩ ভঙ্গ করায় এই শাস্তি পান তিনি।

গত সোমবার আফগানিস্তান বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে-তে বল টেম্পারিং করেন পুরান। এর ফলে শাস্তি হিসেবে চারটি টি-২০ ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি। পাশাপাশি তার নামের পাশে পাঁচটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, বুড়ো আঙুলের নখ দিয়ে বলের আকৃতি পরিবর্তনের চেষ্টা করছেন পুরান।

নিষেধাজ্ঞার কারণে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না পুরান।

এ ব্যাপারে এক বিবৃতিতে তিনি বলেন, 'সোমবারের ম্যাচে যা হয়েছে তার জন্য আমি আমার সতীর্থ, সমর্থক ও আফগানিস্তান দলের কাছে ক্ষমাপ্রার্থী। আমি স্বীকার করছি, ওই মুহূর্তে একটি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। আইসিসির শাস্তিও মেনে নিচ্ছি। আমি সবাইকে আশ্বস্ত করছি, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না। আমি এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরো শক্তিশালী হয়ে ফেরত আসব।'


আরো সংবাদ



premium cement
তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই

সকল