১৫ ডিসেম্বর ২০১৯

নিষিদ্ধ হলেন নিকোলাস পুরান

বল নিয়ে সন্দেহজনক আচরণ করছেন নিকোলোস পুরান - সংগৃহীত

বল টেম্পারিং করে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরান। আইসিসির আচরণবিধির লেভেল-৩ ভঙ্গ করায় এই শাস্তি পান তিনি।

গত সোমবার আফগানিস্তান বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে-তে বল টেম্পারিং করেন পুরান। এর ফলে শাস্তি হিসেবে চারটি টি-২০ ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি। পাশাপাশি তার নামের পাশে পাঁচটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, বুড়ো আঙুলের নখ দিয়ে বলের আকৃতি পরিবর্তনের চেষ্টা করছেন পুরান।

নিষেধাজ্ঞার কারণে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না পুরান।

এ ব্যাপারে এক বিবৃতিতে তিনি বলেন, 'সোমবারের ম্যাচে যা হয়েছে তার জন্য আমি আমার সতীর্থ, সমর্থক ও আফগানিস্তান দলের কাছে ক্ষমাপ্রার্থী। আমি স্বীকার করছি, ওই মুহূর্তে একটি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। আইসিসির শাস্তিও মেনে নিচ্ছি। আমি সবাইকে আশ্বস্ত করছি, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না। আমি এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরো শক্তিশালী হয়ে ফেরত আসব।'


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২১৫৬৩)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৯৯০৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫০৪৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৩৩৬১)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২১৫০)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৪৮৬)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৪৬৩)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৭২৬)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৫১৮)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (৮৬৯৫)



hacklink Paykwik Paykasa
Paykwik