১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

নিষিদ্ধ হলেন নিকোলাস পুরান

বল নিয়ে সন্দেহজনক আচরণ করছেন নিকোলোস পুরান - সংগৃহীত

বল টেম্পারিং করে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরান। আইসিসির আচরণবিধির লেভেল-৩ ভঙ্গ করায় এই শাস্তি পান তিনি।

গত সোমবার আফগানিস্তান বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে-তে বল টেম্পারিং করেন পুরান। এর ফলে শাস্তি হিসেবে চারটি টি-২০ ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি। পাশাপাশি তার নামের পাশে পাঁচটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, বুড়ো আঙুলের নখ দিয়ে বলের আকৃতি পরিবর্তনের চেষ্টা করছেন পুরান।

নিষেধাজ্ঞার কারণে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না পুরান।

এ ব্যাপারে এক বিবৃতিতে তিনি বলেন, 'সোমবারের ম্যাচে যা হয়েছে তার জন্য আমি আমার সতীর্থ, সমর্থক ও আফগানিস্তান দলের কাছে ক্ষমাপ্রার্থী। আমি স্বীকার করছি, ওই মুহূর্তে একটি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। আইসিসির শাস্তিও মেনে নিচ্ছি। আমি সবাইকে আশ্বস্ত করছি, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না। আমি এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরো শক্তিশালী হয়ে ফেরত আসব।'


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে ২ পক্ষের হামলা পাল্টাহামলায় আহত ৭ শুকিয়ে খাঁ খাঁ করছে বড়াল বন্ধ সেচ কার্যক্রম ও নৌপথে ব্যবসা সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্যকে নষ্ট করতে দেবো না : নাছিম দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জি এম কাদেরের আইআরজিসিকে নিষিদ্ধ করার প্রয়োজন দেখেন না সাবেক ব্রিটিশ গোয়েন্দা প্রধান বেতাগীতে সরকারি চাল দামি প্যাকেটজাত করে বিক্রি কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ ভবনে আগুন ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে সৌদি আরবের হুঁশিয়ারি বিভিন্ন স্থানে বাংলা বর্ষবরণ কাশ্মিরে নৌকাডুবিতে ৪ জনের মৃত্যু উজিরপুরে মাদক মামলায় জামিনে এসে সাংবাদিকের ওপর হামলা

সকল