২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

'আনলাকি থার্টিনে' ফিরলেন মিথুন

ব্যাট করছেন মোহাম্মদ মিথুন - ক্রিকইনফো

অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। কিন্তু মোহাম্মদ শামি সেই জুটির ভাঙন ধরালেন। আনলাকি থার্টিনে সাজঘরে ফিরলেন মিথুন।

এর আগে ১২ রানে দুই ওপেনার সাদমান সাকিব ও ইমরুল কায়েসক হারায় বাংলাদেশ। দু'জনেই ৬ রান করেছেন। অভিজ্ঞ ইমরুলকে ৫.৫ ওভারে ফেরত পাঠিয়েছেন উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেছেন ইশান্ত শর্মা। এরপর মুমিনুলের সঙ্গী হন মিথুন। এ জুটি ১৯ রানের পার্টনারশিপ গড়তেই আঘাত হানেন শামি। ১৩ রানে সাজঘরে ফিরেন মিথুন।

এখন ক্রিজে এসেছেন মুশফিকুর রহিম। জুটি বেঁধেছেন লিটল মাস্টার মুমিনুলের সাথে। অভিজ্ঞ দুই ব্যাটসম্যানের বড় পার্টনারশিপের আশা করছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশের সংগ্রহ এখন ৩ উইকেটে ৪৭ রান।

সকালে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইন্দোরের হলকার স্টেডিয়ামে সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

দু'জন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। আবু জায়েদ ও এবাদত হোসেন। স্পিনারদের মধ্যে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে ভারত তাদের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছে তিন পেসার নিয়ে। উমেশ যাদব, মোহাম্মাদ শামি ও ইশান্ত শর্মাকে নিয়ে। স্পিনে আছেন রবিচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা।

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে হঠাৎই এই সফরের আগে টেস্ট নেতৃত্ব এসে পড়ে মুমিনুলের কাঁধে। তার নেতৃত্বেই টেস্ট চ্যাম্পিয়নশিপের যুগেও পথচলা শুরু হলো বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ



premium cement