২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শুরুতেই ফিরে গেলেন দুই ওপেনার

-

ইন্দোরে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। ৭ ওভারে দলীয় ১২ রানের মধ্যেই ফিরে গেছেন ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। দুজনেই করেছেন ৬ রান করে।

ষষ্ঠ ওভারের শেষ বলে উমেশ যাবদের বলে আজিঙ্কা রাহানের হাতে ক্যাচ তুলে দেন এক বছর পর টেস্ট খেলতে নামা ইমরুল কায়েস। ঠিক পরের ওভারের শেষ বলে উইকেট দেন অন্য ওপেনার সাদমান। ইশান্ত শর্মার বল তার ব্যাটের কোনা ছুয়ে যায় উইকেটরক্ষক ঋদ্ধিমানস সাহার গ্লাভসে।

দুই ওপেনারকে হারিয়ে শুরুতেই তাই বড় একটি ধাক্কা খেল বাংলাদেশ দল। এখন ক্রিজে আছেন অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মাদ মিথুন।

ইন্দোরে স্বাগতিক ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এর মাধ্যমে মুমিনুল যুগে প্রবেশ করলো বাংলাদেশের টেস্ট ক্রিকেট। সকালে বিরাট কোহিলর সাথে টস করতে নামেন বাংলাদেশের লিটল মাস্টার খ্যাত মুমিনুল হক।

বাংলাদেশ দল এই ম্যাচে দুইজন পেসার নিয়ে মাঠে নেমেছে। আবু জায়েদ ও এবাদত হোসেন। স্পিনারদের মধ্যে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।


অন্যদিকে ভারত তাদের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছে তিন পেসার নিয়ে। উমেশ যাদব, মোহাম্মাদ শামি ও ইশ্বান্ত শর্মাকে নিয়ে। স্পিনে আছেন রবিচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা।

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে হঠাৎই এই সফরের আগে টেস্ট নেতৃত্ব এসে পড়ে মুমিনুলের কাঁধে। তার নেতৃত্বেই টেস্ট চ্যাম্পিয়নশিপের যুগেও পথচলা শুরু হলো বাংলাদেশের।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল