১২ নভেম্বর ২০১৯

আফগানদের হারিয়ে সিরিজ জয় ক্যারিবিয়দের

আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়দের ২৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫,৪ ওভারে সবকটি ‍উইকেট হারিয়ে ২০০ রানে ইনিংস থেমে যায় আফগানদের। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন নজিবুল্লাহ জাদরান।

এর আগে টস হেরে নিকোলাস পুরানের ৬৭ ও এভিন লুইজের ৫৪ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার লাখনউ ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়াম টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আফগানিস্তান অধিনায়ক রশিদ খান।

ব্যাট করতে নেমে দুই ওপেনার শাই হোপ ও এভিন লুইজ দুর্দান্ত সূচনা এনে দেন ক্যারিবিয়দের। ৯৮ রান তোলেন জুটিতে। ৪৩ রান করে হোপ ফিরলেও অর্ধশতক তুলে নেন লুইজ। সাত চার ও এক ছক্কায় ৫৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরের ব্যাটসম্যনরা বেশ একটা সুবিধা করতে পারেননি। হেটমায়ার ৩৪ রান ও নিকোলাস পুরানের ৬৭ রানের ওপর ভর করেই ২৪৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগারেও যেতে পারেননি।

আফগান বোলারদের মধ্যে নাভিদ-উল হক ৩টি, রশিদ খান, মোহাম্মদ নবী, জাভেদ আহমেদি ও মুজিব-উর রহমান একটি করে উইকেট শিকার করেন।

২৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ২০০ রানে থেমে যায় আফগানদের ইনিংস।

ওেপেনার হজরউল্লাহ জাজাই ২৩, রহমত শাহ ৩৩, ইকরাম আলি খিল ১৯, মোহাম্মদ নবীর ৩২ এবং নাজিবুল্লাহ জাদরানের ৫৬ রানে দলের হার এড়ানো সম্ভব হয়নি। এই হারে এক ম্যাচ হাতে রেখে ২-০তে সিরিজ জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ।

আফগান বোলারদের মধ্যে শেল্ডন কট্রেল, রোস্টন চেজ ও হায়দেন ওয়ালশ ৩টি করে উইকেট শিকার করেন।

 


আরো সংবাদ