১৩ নভেম্বর ২০১৯

অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে হারলো পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া জিতেছে ১০ উইকেটে - ছবি : এএফপি

কিছুদিন আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের কাছে টি২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর পাকিস্তান দলের নেতৃত্বে পরিবর্তন আনা হয়। সরফরাজ আহমেদকে সরিয়ে টি২০ দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় বাবর আজমকে।

তবে দায়িত্বে পরিবর্তন আনা হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি২০ সিরিজে জয়ের মুখ দেখেনি পাকিস্তান ক্রিকেট দল। ৩ ম্যাচের টি২০ সিরিজের শেষ ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে জয়লাভ করেছে অজিরা। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিকরা। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

শুক্রবার পার্থে সিরিজ হার এড়াতে জয়ের কোনো বিকল্প ছিল না সফরকারী পাকিস্তানের জন্য। টস হেরে আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বোলিংতোপে পড়ে সফরকারীরা।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৬ রানের মামুলি পুঁজি সংগ্রহ করে বাবর আজমের দল।

ইফতেখার আহমেদ (৪৫) এবং ইমাম-উল-হক (১৪) ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

অস্ট্রেলিয়ার পক্ষে রিচার্ডসন চার ওভারে ১৮ রান খরচায় তিনটি, শন অ্যাবট চার ওভারে ১৪ রান এবং মিচেল স্টার্ক চার ওভারে ২৯ রান দিয়ে দুটি করে এবং অ্যাস্টন আগার ২৫ রান দিয়ে একটি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে অ্যারন ফিঞ্চ (৫২) এবং ডেভিড ওয়ার্নারের (৪৮) অবিচ্ছেদ্য জুটি মাত্র ১১.৫ ওভারে দলের জয় নিশ্চিত করে।

ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন অ্যাবট। অন্যদিকে সিরিজ সেরা হয়েছেন স্টিভ স্মিথ।

আগামী ২১ নভেম্বর আজহার আলীর নেতৃত্বে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ২৯ নভেম্বর।


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)