২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

উদ্বেগ আর নাটকীয়তার বারো ঘণ্টা

-

বুধবার সারা দিনই দেশের ক্রিকেটাঙ্গনে ছিল অনিশ্চয়তা আর নাটকীয়তায় ভরা। সেই সাথে ক্রীড়া প্রেমীদের জন্য ছিল উদ্বেগ আর উৎকণ্ঠার। সকালে বোর্ডের আলোচনার প্রস্তাব, প্রধানমন্ত্রীর সাথে বোর্ড সভাপতির সাক্ষাৎ, বিবিসি কার্যালয়ে গিয়ে আলোচনার জন্য অপেক্ষা, সন্ধ্যায় গুলশানে ক্রিকেটারদের সংবাদ সম্মেলন-সব কিছু মিলে গোটা দিনটাই ছিলো উদ্বেগের। যদিও দিন শেষে সুখবরই এসেছে ক্রিকেটের জন্য। চলুন দেখে আসি সারাটি দিনের ঘটনাপ্রবাহ।

দুপুর বারোটা
অচলাবস্থা দূর করতে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, আন্দোলনরত ক্রিকেটারদের সাথে তারা আলোচনায় বসতে রাজি। সম্ভাব্য বিকাল ৫টার দিকে বসতে পারে দু’পক্ষ- এমনটি জানান তিনি।

দুপুর তিনটা
দুপুরে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গণভবনে যান বিসিবি প্রধান নাজুমল হাসান পাপন ও কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয়। সেখান থেকে বের হয়ে তারা আবারো আলোচনার আগ্রহ প্রকাশ করেন।

সাংবাদিকদের মাধ্যম হিসেবে ব্যবহার করে, ক্রিকেটারদের আলোচনায় বসার আহ্বান জানিয়ে দুপুরে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বোর্ড প্রধান ও নাঈমুর রহমান গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে এসেছেন। তারা এখন বোর্ডে আছেন। বিসিবির অন্য পরিচালকরাও আছেন। তারা সবাই এখন ক্রিকেটারদের জন্য অপেক্ষা করছেন।’

বিকেল পাঁচটা
বিসিবি সভাপতির পক্ষ থেকে বলা হয় তারা আলোচনার চেষ্টা করলেও ক্রিকেটাররা তাদের কোন সাড়া দিচ্ছে না। এমনটি ফোনও ধরছে না ক্রিকেটাররা। তবে তারা অপেক্ষায় থাকেন ক্রিকেটারদের আসার।

সন্ধ্যা ছয়টা
বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে আলোচনার জন্য বিসিবি কর্তারা বসে থাকলেও সাকিবরা মিরপুরে না গিয়ে গুলশানের একটি হোটেলে সন্ধ্যা ৬টার পর নিজেদের মধ্যে আলোচনায় বসেন। সেখানে একটি সংবাদ সম্মেলনও ডাকেন আন্দোলনরত ক্রিকেটাররা। নিজেদের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে কথা বলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান। এখানে বোর্ডের কাছে ১৩ দফা দাবি নিয়ে চিঠি পাঠানোর কথা জানান তিনি।

সন্ধ্যা সোয়া সাতটা
ক্রিকেটারদের দেওয়া ১১ দফা দাবির সপক্ষে আন্দোলনরত ক্রিকেটারদের মুখপাত্র মুস্তাফিজুর রহমানের ব্রিফিংয়ের পর সাংবাদিকদের সাথে সংক্ষিপ্তভাবে কথা বলেন সাকিব আল হাসান। এ সময় তিনি জানান, বিসিবির সঙ্গে আমরা আলোচনায় বসতে যাচ্ছি। আমাদের আশা বোর্ডের সাথে আলোচনায় বসলেই সব সমস্যার সমাধান হবে। কোনো সমস্যা নেই, আমরা যাচ্ছি। আপনারা অপেক্ষা করেন, আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সেখানে যেতে পারি।

সন্ধ্যা সাড়ে সাতটা
ব্রিফিংয়ের পর নিজেদের মধ্যে আবারো বৈঠকে বসেন ক্রিকেটাররা। এরপর রওয়ানা দেন মিরপুরের পথে।

রাত এগারোটা
বিসিবির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে অধিকাংশ দাবি পূরণের আশ্বাস পেয়ে ধর্মঘট স্থগিত করেন বাংলাদেশের ক্রিকেটাররা। বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান জানান, ক্রিকেটারদের হয়ে দাবিপূরণের আশ্বাসে সন্তুষ্টি, ‘আলোচনা ফলপ্রসূ, আমাদের তারা আশ্বাস দিচ্ছেন সব দাবি দ্রুত তারা পূরণ করবেন। যা আলোচনা হয়েছে তাতে আমরা খুশি। এখন দাবি বাস্তবায়ন হলে পরে দেখতে পারব বাকিটা। তার ভিত্তিয়ে আমরা খেলায় ফিরছি।’


আরো সংবাদ



premium cement